32 C
আবহাওয়া
১০:৫৭ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে ‘রোড টু বিসিএস’ সেমিনার অনুষ্ঠিত

চবিতে ‘রোড টু বিসিএস’ সেমিনার অনুষ্ঠিত


বিএনএ, চবিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব (সিইউসিসি) এর আয়োজনে প্রথমবারের মতো ‘রোড টু বিসিএস’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে পৃষ্ঠপোষক হিসেবে ছিল বিসিএস ও সকল প্রতিযোগিতামূলক নিয়োগ পরীক্ষার প্রস্তুতিমূলক প্লাটফর্ম লজেন্স।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে সেমিনার অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউট থেকে প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে এবং ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক হেলাল উদ্দিন নিজামী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্যারিয়ার ক্লাবের সভাপতি শাহরিয়ার আলম। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ক্যারিয়ার ক্লাবের হেড অব হসপিটালিটি নুসরাত নিম্মি এবং এসোসিয়েট মেম্বার জামিল নওশান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক শিরিণ আখতার বলেন, তোমরা পৃথিবীর বিভিন্ন পেশাতে যাবে। বিসিএস হতেই হবে এমনটা নয়। আমাদেরকে ভালো মানুষ হবে। তোমরা মেধাবী। তোমরাই এদেশকে এগিয়ে নিয়ে যাবে। তোমরা একেকটা ছাত্র একেকটা মহাদেশ। তোমরাই আমার স্বপ্ন। দুঃসময় আসলেও ভয় পাবেনা। এটিকে মোকাবেলা করে এগিয়ে যাবে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে বলেন, আমাদের প্রত্যেকটি পেশার প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। বঙ্গবন্ধুর মতো দেশপ্রেম বুকে ধারণ করতে হবে। আপনারা সবাই মেধাবী। আপনাদের মেধার বিকাশ ঘটিয়ে দেশের উন্নয়নে ভূমিকা রাখবেন এ আশা রাখছি।

‘রোড টু বিসিএস’ শীর্ষক সেমিনারে প্রধান আলোচক হিসেবে বিসিএস সম্বন্ধীয় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ আনোয়ার পাশা, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাকিব খান। এতে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার এবং কার্যনির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খিসা।

সভাপতির বক্তব্যে চবি ক্যারিয়ার ক্লাবের সভাপতি এস.এম. শাহরিয়ার আলম বলেন, এই ক্লাব শিক্ষার্থীদের নিয়ে কাজ করে। বিভিন্ন বিষয়ে জড়তা দূর করা, উপস্থিত বক্তৃতা প্রদান, নেতৃত্ব প্রদানসহ ভবিষ্যৎ ক্যারিয়ার বিনির্মাণে শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দিয়ে থাকে এই ক্লাব।

সেমিনারে মিডিয়া পার্টনার হিসেবে ছিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি(চবিসাস), দৈনিক আজাদী ও দি ফিনেনসিয়াল এক্সপ্রেস এবং কৌশলগত পার্টনার হিসেবে ছিলো ফিউচার আইকন।

প্রসঙ্গত, ক্যারিয়ার ক্লাব দীর্ঘদিন ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির জন্য ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন সেশন, সেমিনার, কর্মশালা, প্রতিযোগিতার আয়োজন করে থাকে৷ এই ক্লাবের মূল উদ্দেশ্য তরুণদের দক্ষতার ঘাটতি কমিয়ে এনে চাকরি বাজারের জন্য প্রস্তুতিতে সহায়তা করা।

বিএনএ/ সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ