25 C
আবহাওয়া
৩:০৯ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » রাজস্থলীর ১২ ভোটকেন্দ্রে থাকবেন ১৬৮ কর্মকর্তা

রাজস্থলীর ১২ ভোটকেন্দ্রে থাকবেন ১৬৮ কর্মকর্তা

রাজস্থলীর ১২ ভোটকেন্দ্রে থাকবেন ১৬৮ কর্মকর্তা

বিএনএ, রাঙামাটি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে রোববার (৭ জানুয়ারি)। এ দিন ভোটাররা পছন্দের প্রার্থীকে ভোট দিতে ছুটে যাবেন ভোটকেন্দ্রে। ভোটারদের নিরাপত্তায় পুলিশ-প্রশাসনের পাশাপাশি মাঠে থাকবেন সেনাবাহিনী, বিজিবি, গোয়েন্দা টিম, স্ট্রাইকিং ফোর্সসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে কাজ করবেন তারা।

এবার পার্বত্য চট্টগ্রামের রাঙামাটির রাজস্থলী উপজেলার ১২টি ভোটকেন্দ্রে অনুষ্ঠিত হবে ভোট কার্যক্রম। এতে দায়িত্বে থাকবেন প্রিজাইডিং কর্মকর্তা এবং সহকারী প্রিজাইডিং কর্মকর্তাসহ মোট ১৬৮ জন। ইতোমধ্যে সকল কর্মকর্তাদের প্রস্তুতি ও প্রশিক্ষণ শেষ হয়েছে বলে জানান উপজেলা নির্বাচন অফিস।

নির্বাচন অফিসের তথ্য মতে, রাজস্থলী উপজেলার ৩টি ইউনিয়নের ১২টি ভোটকেন্দ্র হলো- ১নং ঘিলাছড়ি ইউনিয়ন: বলি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তালুকদার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাজস্থলী বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং নারাইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়।
২নং গাইন্দ্যা ইউনিয়ন: রাজস্থলী তাইতং পাড়া সরকারি উচ্চ বিদ্যালয়, চুশাক পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তাইতং পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং লংগদু সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৩নং বাঙ্গালহালিয়া ইউনিয়ন: ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, শফিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাঙ্গালহালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং কাকড়াছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

স্থানীয়দের ধারণা, দ্বাদশ নির্বাচনে রাঙামাটি ২৯৯ আসনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী দীপংকর তালুকদারের শক্ত প্রতিদ্বন্দ্বী না থাকায় নির্বাচনে প্রার্থীদের মধ্যে সংঘাত-সহিংসতার ঘটনা ঘটবে না। তবে গত কয়েকদিন ধরে নির্বাচনে অংশ না নিলেও হঠাৎ নিজেদের জানান দিচ্ছেন পাহাড়ের বেশ কয়েকটি আঞ্চলিক দল। তারা বলছে, পাহাড়ে নির্বাচন মানতে চান না। এমন পরিস্থিতিতে আঞ্চলিক সংগঠনগুলো নতুন করে নির্বাচনকে কেন্দ্র করে আবারও সহিংসতার চেষ্টা করতে পারে বলে ধারণা করছেন নিরাপত্তা বিশ্লেষকরা।

সরেজমিনে দেখা যায়, নির্বাচনের পরিস্থিতি যেমনই হোক না কেন ভোটারদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব নিয়েছে নির্বাচন কমিশন। মাঠে কাজ করছে সকলস্তরের আইনশৃঙ্খলা বাহিনী। গত কয়েকদিন ধরে ‘গুরুত্বপূর্ণ’ সব এলাকায় অতিরিক্ত পুলিশের টহল চোখে পড়েছে।

রাজস্থলী উপজেলা নির্বাচন কর্মকর্তা উৎপল বড়ুয়া বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেছেন। তার মধ্যে রাজস্থলীতে ২০ হাজার ৫৫৬ জন। এখন আশা করা যাচ্ছে নির্বাচন হবে উৎসবমূখর ও স্বতঃস্ফূর্ত পরিবেশে।

রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন ও চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনছারুল হক বলেন, প্রতিটি এলাকাকেই অতিরিক্ত গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। নির্বাচনের তফসিল ঘোষণার পর হতে থানা পুলিশের সদস্যরা মাঠে কাজ করছে। এখন পর্যন্ত উপজেলায় কোন ধরনের সহিংসতার ঘটনা ঘটেনি। সবকিছু এখন পর্যন্ত আমাদের নিয়ন্ত্রণে রয়েছে।

এ বিষয়ে রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট নিশ্চিত করতে উপজেলার মোট ১২টি ভোটকেন্দ্রে কাজ করবেন প্রায় ১৬৮জন ভোটগ্রহণ কর্মকর্তা। ইতোমধ্যে আমাদের সকল প্রস্তুতি শেষ হয়েছে।প্রশিক্ষণও দেওয়া হয়েছে এসব কর্মকর্তাদের।

বিএনএনিউজ/ কাইমুল ইসলাম ছোটন/ বিএম

Loading


শিরোনাম বিএনএ