23 C
আবহাওয়া
১০:২০ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » নৌযানেও ভাড়া বাড়ানোর দাবি

নৌযানেও ভাড়া বাড়ানোর দাবি

নৌযানেও ভাড়া বাড়ানোর দাবি

বিএনএ ঢাকা: দেশজুড়ে জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে চলছে পরিবহন ধর্মঘট। সেই ধর্মঘটে পরিবহন মালিকদের সঙ্গে এবার একাত্মতা প্রকাশ করেছেন লঞ্চ মালিকরা। জ্বালানি তেলের দাম বাড়ানোর জেরে নৌযানের ভাড়া শতভাগ বাড়ানোর দাবি জানিয়েছে তারা। দাবি না মানলে শনিবার থেকে সারা দেশে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছেন অভ্যন্তরীন নৌ চলাচল সংস্থার সভাপতি মাহবুব উদ্দিন আহমদদেয়া হয়।

শুক্রবার (৫ নভেম্বর) পুরানা পল্টনে লঞ্চ মালিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয় নৌযান মালিক সমিতি।

সংবাদ সম্মেলনে করোনায় সরকারের ভাড়া ৬০ ভাগ বৃ্দ্ধি  ও নৌযান মেরামতের স্টিলের মূল্য বেড়ে যাওয়ায় বাকি ৪০ ভাগ ভাড়া বাড়ানোর কথা তুলে ধরা হয়।

লঞ্চ মালিক সমিতির সভাপতি মাহাবুব উদ্দিন বলেন, ডিজেলের দাম বাড়ার কারণে লঞ্চ ভাড়া শতভাগ বাড়াতে চান তারা। এজন্য একটি প্রস্তাবনাযুক্ত চিঠি অভ্যন্তরীণ নৌ চলাচল কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। এখন তাদের সিদ্ধান্তের জন্য শনিবার দুপুর পর্যন্ত অপেক্ষা করা হবে। কর্মসূচির বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানান তিনি।

এদিকে, সরকার থেকে জানানো হয়, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সামঞ্জস্য রেখেই ডিজেল আর কেরোসিনের দাম বাড়ানো হয়েছে ।

জ্বালানি তেলের দাম বাড়ানোর জেরে সারাদেশে পরিবহন ধর্মঘট শুরু করেছে মালিক-শ্রমিকরা। শুক্রবার ভোর থেকে দূরপাল্লার কোনো বাস রাজধানী ছেড়ে যায়নি। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। এছাড়াও রাজধানীর বিভিন্ন সড়কে  বাস না পেয়ে রিকশা, সিএনজিতে বাড়তি ভাড়ায় চলাচলের অভিযোগ করেছেন যাত্রীরা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ