38 C
আবহাওয়া
৫:২৯ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ভারতের সেমি কঠিন করে দিলো নিউজিল্যান্ড

ভারতের সেমি কঠিন করে দিলো নিউজিল্যান্ড

ভারতের সেমি কঠিন করে দিলো নিউজিল্যান্ড

বিএনএ ক্রীড়া ডেস্ক: টি টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালের রেসে টিকে থাকার ম্যাচে নামিবিয়ার বিপক্ষে ৫২ রানে জয় পেয়েছে নিউজিল্যান্ড।

শুক্রবার (৫ নভেম্বর) শারজাহর শেখ জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় ম্যাচটি শুরু হয়। টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৬৩ রান করেছে নিউজিল্যান্ড।

শুরুতে ভালোই করে কিউইরা। ওপেনিং জুটিতে ৩০ রান তোলে তারা। এরপর পরেই ফেরেন আগের ম্যাচে ঝড় তোলা গাপটিল। পঞ্চম ওভারের প্রথম বলেই তাকে সাজঘরের পথ দেখান ডেভিড উইজা।

গাপটিলের পর  ৪৩ রানে মিচেল, ৮১ রানে অধিনায়ক উইলিয়ামসন ও ৮৭ রানে কনওয়েকে হারায় কিউইরা। পঞ্চম উইকেটে  ৭৬ রানের জুটি গড়েন জিমি নিশাম-ফিলিপস।  ২১ বলে ৩ ছয় ও এক চারে ৩৯ রানে ফিলিপস এবং ২৩ বলে ২ ছয় ও এক চারে ৩৫ রান করে অপরাজিত থাকেন নিশাম। নামিবিয়ার হয়ে স্কটলক, ভিসে ও ইরাসমাস প্রত্যেকে একটি করে উইকেট লাভ করেন।

নিউজিল্যান্ডের দেয়া টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১১১ রানে থামে নামিবিয়া। উদ্বোধনী জুটিতে ৪৭ রান সংগ্রহ করে তারা। দলের হয়ে সর্বোচ্চ ২৫ বলে ২৫ রান করেন মাইকেল। ২৭ বলে ২৩ রান করেন গ্রিন। ১৭ বলে ১৬ রান করেন ডেভিড উইজা। আর শেষ দিকে জে জে স্মিট করে ৯ রান।

নিউজিল্যান্ডের হয়ে বোল্ট ও সাউদি প্রত্যেকে ২টি এবং স্যান্টনার, নিশাম ও সোধি প্রত্যেকে একটি করে উইকেট লাভ করেন।

ম্যাচে অলরাউন্ড পারফরম্যান্সের কারণে প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার পান জিমি নিশাম।

এদিকে, এ জয়ের ফলে ভারতের সেমিতে যাওয়ার স্বপ্ন কঠিন হয়ে গেলো। শেষ ম্যাচে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ আফগানিস্তান। এ ম্যাচে জয় পেলে সমীকরণেরই দরকার পড়বে না। ৮ পয়েন্ট পেয়ে সরাসরি সেমিতে জায়গা পাবে নিউজিল্যান্ড। বর্তমানে গ্রুপ-২ তে কিউইদের পয়েন্ট হচ্ছে ৬।

অন্যদিকে, পয়েন্ট এখন দুই। নিজেদের শেষ দুই ম্যাচ জিতলে তাদের পয়েন্ট হবে ছয়। কিন্তু নিউজিল্যান্ডের যদি আট হয়ে যায় তাহলে আর ছয় পয়েন্ট নিয়েও কোহলিদের কোনো লাভ হবে না। তাই কিউইরা যদি তাদের পরের ম্যাচে হারে তবেই ভারতের ভাগ্য খুলবে। তখন দুই দলের পয়েন্ট হবে ছয়। সেক্ষেত্রে যারা রানরেটে এগিয়ে থাকবে তারাই সেমিতে যাবে। একই সমীকরণ আফগানদের সামনেও। তাই ভারত ও আফগানিস্তান দুই দলই চাইছে নিউজিল্যান্ড যেন তাদের শেষ ম্যাচে হেরে যায়। এই গ্রুপ থেকে প্রথম দল হিসেবে ইতোমধ্যে সেমিফাইনালে চলে গেছে পাকিস্তান।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ