31 C
আবহাওয়া
৫:০০ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » দেশের মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে: আমির খসরু

দেশের মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে: আমির খসরু

দেশের মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে: আমির খসরু

বিএনএ ঢাকা: সরকার নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়ে সরকারি তহবিল লুটপাট করছে বলে অভিযোগ করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। দ্রব্রমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার (৫ই নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (জেটেব)’র মানববন্ধনে  এসব কথা বলেন আমির খসরু।

সে সময় তিনি আরও বলেন, বাংলাদেশ এখন বিশ্বের অন্যতম ব্যয়বহুল দেশ। যারা দেশ পরিচালনা করছে তাদের হাত ধরেই দ্রব্যমূল্য বাড়ছে। পণ্যের দাম বাড়ানোর সঙ্গে একটি স্বৈরাচারী সরকার সরাসরি ইনভলভ থাকবে এটাই স্বাভাবিক। যেখানে একটি দল ও সরকার একাকার হয়ে যায় সেখানে আর কোনো নিয়ন্ত্রণ থাকে না। তারাই সিদ্ধান্ত নিচ্ছে, লুটপাট করছে। তারাই জনগণের অধিকার কেড়ে নিচ্ছে। তারা একই ব্যক্তি। আজকে যাদের দায়িত্ব দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করার কথা তারাই লুটপাট করছে। তারা সরাসরি লুটপাটের সঙ্গে জড়িত।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্তে সরকারের কঠোর সমালোচনা করে সাবেক এই বাণিজ্যমন্ত্রী বলেন, ডিজেলের দাম ১৫ টাকা বাড়ানো হয়েছে। এই টাকা বাংলাদেশের মানুষের পকেট থেকে যাবে। রাষ্ট্রীয় কোষাগার থেকে টাকা লুটপাটের ব্যবস্থা করেছে তারা। কোনো টাকা দেশে থাকছে না সব টাকা বিদেশে চলে যাচ্ছে দেশের জনগণের কোনো সরকার নেই। তারা বারবার জনগণের ভোট চুরি করে ক্ষমতা দখল করেছে বলে মন্তব্য করেন তিনি।

আমির খসরু বলেন, বিএনপি এবার যে আন্দোলনের ডাক দিয়েছে।  আন্দোলন সফলতার দিকে, সরকারের পতনের সময় ঘনিয়ে আসছে। দেশে আজকে যেসব লক্ষণ দেখা যাচ্ছে বলে উল্লেখ করেন এই বিএনপি নেতা।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ