26 C
আবহাওয়া
৮:৪০ পূর্বাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » পুলিশ হেফাজতে সাবেক দুদক কর্মকর্তার মৃত্যু, দুই এএসআই প্রত্যাহার

পুলিশ হেফাজতে সাবেক দুদক কর্মকর্তার মৃত্যু, দুই এএসআই প্রত্যাহার

পুলিশ হেফাজতে সাবেক দুদক কর্মকর্তার মৃত্যু, দুই এএসআই প্রত্যাহার

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অবসরপ্রাপ্ত উপপরিচালক এস এম শহীদুল্লাহ (৬৭) মৃত্যুর ঘটনায় দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। তাদের দামপাড়া পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে। তারা হলেন চান্দগাঁও থানার এএসআই মো. ইউসুফ আলী ও এএসআই এ টি এম সোহেল রানা।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুরে সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ স্বাক্ষরিত এক আদেশে তাদের দামপাড়া পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে।

গত মঙ্গলবার দিবাগত রাতে পুলিশ হেফাজতে মারা যাওয়া এস এম শহীদুল্লাহর ছেলে নাফিজ শহীদ অভিযোগ করেছিলেন, রাত সাড়ে ১১টার দিকে সাদা পোশাকে চান্দগাঁও থানা পুলিশের দুই এএসআই তার বাবাকে বাসা থেকে টেনেহিঁচড়ে থানায় নিয়ে যান। পরে তারা জানতে পারেন, মারামারির একটি মামলায় ওয়ারেন্টমূলে তার বাবাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বাবা হার্টের রোগী। থানায় নিয়ে যাওয়ার তাকে ইনহেলার দিতে দেয়নি পুলিশ। পুলিশ তার বাবাকে হত্যা করেছে।

আরও পড়ুন: বিশ্বকাপের প্রথম ম্যাচ: টস জিতে ফিল্ডিংয়ে নিউজিল্যান্ড

সিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) স্পিনা রানী প্রামাণিক জানান, দুদকের সাবেক কর্মকর্তা ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লার মৃত্যুর ঘটনায় আমাদের তদন্ত কমিটি কাজ শুরু করেছে। তদন্ত কমিটি নিরপেক্ষভাবে তদন্তের স্বার্থে অভিযানে থাকা দুই এএসআইকে থানা থেকে দামপাড়া পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

এদিকে, দুদক কর্মকর্তার পুলিশ হেফাজতে মৃত্যুর ঘটনা এবং গ্রেপ্তারে বিধিবহির্ভূত কাজ হয়েছে কি না এবং তা খতিয়ে দেখতে একটি অনুসন্ধান কমিটি গঠন করা হয়েছে। এতে সিএমপির গোয়েন্দা বিভাগের (উত্তর ও দক্ষিণ) উপ-কমিশনারকে প্রধান, অতিরিক্ত উপকমিশনারকে সদস্য সচিব এবং সহকারী পুলিশ কমিশনারকে (সিটিএসবি) সদস্য করা হয়েছে। তাদেরকে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশনা দিয়েছেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়।

পরিবারের সদস্যদের অভিযোগ, যে মামলার পরোয়ানার ভিত্তিতে শহীদুল্লাহকে গ্রেপ্তার করা হয়েছিল সেটিও মিথ্যা। মূলত জায়গার বিরোধ নিয়ে স্থানীয় এক রাজনৈতিক নেতার এজেন্ডা বাস্তবায়ন করতে জামিনযোগ্য ধারার মামলায় জারি হওয়া পরোয়ানার ভিত্তিতে পুলিশ অবসরপ্রাপ্ত দুদক কর্মকর্তাকে গ্রেপ্তার করে।

প্রসঙ্গত, মঙ্গলবার (৩ অক্টোবর) দিবাগত রাতে সাড়ে ১২টার দিকে নগরের চান্দগাঁও থানা পুলিশ হেফাজতে ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লা মৃত্যুবরণ করেন।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ