33 C
আবহাওয়া
৭:২১ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » দেশের মানুষ শাসক দলের ওপর অতিষ্ঠ : মির্জা ফখরুল

দেশের মানুষ শাসক দলের ওপর অতিষ্ঠ : মির্জা ফখরুল

দেশের মানুষ শাসক দলের ওপর অতিষ্ঠ : মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: আওয়ামী লীগের হাত থেকে বাঁচার জন্য দেশের জনগণ বিএনপিকে ভোট দেবে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দেশের মানুষ শাসক দলের ওপর অতিষ্ঠ হয়ে গেছে বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার ( ৫ অক্টোবর ) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল আরও বলেন, ক্ষমতাসসীনরা দেশের যে অবস্থা তৈরি করেছে, তাতে মানুষের জীবন- জীবিকার কোনো নিরাপত্তা নেই। চারদিকে ভয় ও ত্রাস। সন্ত্রাস ছাড়া আর কোনো কিছুই নেই। দ্রব্যমূল্যের উধ্বর্গতি, কর্মসংস্থানের অভাব, কৃষিতে প্রণোদনার নামে দলীয় লোকদের পকেট ভর্তি করা হয়েছে। ১০ টাকা কেজির চাল খাওয়াবেন বলে তারা ক্ষমতায় এসেছিল। এখন চালের কেজি ৭০ টাকা। তারা বিনা পয়সায় সার দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছিল। তা দেননি। তাই মানুষ তাদের ওপর অতিষ্ঠ। মানুষ কর্মসংস্থানের নিশ্চয়তার জন্য বিএনপিকে ভোট দেবে।

বিএনপির মহাসচিব প্রশ্ন রাখেন, এত উন্নয়ন করে থাকলে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিচ্ছে না কেন? তারা জেনে গেছে, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিলে তাদের ভরাডুবি হবে। তাই ক্ষমতাসীনরা নিরপেক্ষ সরকার চায়না।

মির্জা ফখরুল বলেন, সরকারি দল হরহামেশা মিটিং মিছিল করলেও বিএনপি কোথাও মিটিং করার সুযোগ পাচ্ছে না। এইভাবে গণতান্ত্রিক চর্চা হয় না। এটি পরিস্কার যে, সরকার চায় এ দেশে রাজনীতি এবং বিরোধী দল থাকবে না।

তিনি বলেন, ২০০৮ সালের নির্বাচন ফেয়ার হয়নি। রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনকালীন সরকারের বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। আগামি নির্বাচন নির্দলীয় সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে হতে হবে। নিরপেক্ষ নির্বাচন না হলে জনগণ মেনে নেবে না। মানুষ নিজের ভোট নিজে দিতে চায়, তারা যাকে খুশি তাকে ভোট দেবে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন,নির্বাচন কমিশন যদি ভালোও হয়, সরকার তাদের  সহযোগিতা না করলে সেই নির্বাচন সুষ্ঠু হবে না। এর আগেও সার্চ কমিটি দিয়ে কমিশন গঠন করা হয়েছে। এটি জনগণের সঙ্গে ধোঁকাবাজি ছাড়া আর কিছুই নয়। সার্চ কমিটির নামে নিজস্ব লোক দিয়ে কমিশন গঠন করা হয় বলে অভিযোগ করেন তিনি।

নির্বাচনকালীন সরকার নিয়ে আলোচনায় বসার জন্য ক্ষমতাসীনদের তাগিদ দিয়ে বিএনপির মহাসচিব বলেন, সে আলোচনা অতীতের মত হবেনা।

বিএনপির নেতৃত্ব নিয়ে নানা মহলের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াই তাদের একমাত্র নেতা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ