27 C
আবহাওয়া
৭:৫৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চবি ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ৯

চবি ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ৯

চবি ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ৯

বিএন‌এ, চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় গ্রুপের অন্তত ৯ জন নেতাকর্মী আহত হয়েছেন।

সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে সংঘর্ষের সূত্রপাত হয়। বিবাদমান পক্ষ দুটি হলো শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী সিএফসি ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেনের টিপুর অনুসারী সিক্সটি নাইন গ্রুপ।

জানা যায়, সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে সিক্সটি নাইন গ্রুপের কর্মী ও বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইন্সটিটিউটের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ছাত্র মির্জা সফল প্রধানের সঙ্গে একই শিক্ষাবর্ষের রাজনীতি বিজ্ঞান বিভাগের মেহেদি হাসানের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তারা মারামারিতে লিপ্ত হয়৷ এতে মির্জা সফল প্রধান গুরুতর জখম হন। এ খবর ছড়িয়ে পড়লে শাহ আমানত হলে সিএফসি ও শাহজালাল হলে সিক্সটি নাইনের কর্মীরা অবস্থান নিয়ে পরস্পরের বিরুদ্ধে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে৷ কিছুক্ষণ পরে একটি ভাতের হোটেলে ছাত্রলীগের উপবিজ্ঞান সম্পাদক শেখ রাসেলের উপর আক্রমন করে সিক্সটি নাইনের কর্মীরা।

এ ঘটনায় সিএফসি গ্রুপের মধ্যে উপ বিজ্ঞান বিষয়ক সম্পাদক ও কর্মী, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র শেখ রাসেল অর্থনীতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ইখলাস, সমাজতত্ত্ব বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আরিফুল ইসলাম, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের (বিভাগ জানা যায়নি) আজাদ ও সাগর, এবং সংস্কৃত বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সামিউল হক দীপন আহত হয়েছেন।

সিক্সটি নাইন গ্রুপের অন্য আহতরা হলেন- ইসলামী ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আরিফ তানভীর, রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ইমন ও একই শিক্ষাবর্ষের ইতিহাস বিভাগের আজহার।

তবে এ বিষয়ে বিস্তারিত জানতে শাখা ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর মুঠোফোনে একাধিকবার কল দিলেও তারা রিসিভ করেননি।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম বলেন, ‘পরিস্থিতি শান্ত রাখার চেষ্টা করছি। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

উল্লেখ্য, সিএফসি গ্রুপ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও সিক্সটি নাইন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসাবে পরিচিত।

বিএন‌এ/নবাব, এমএফ

Loading


শিরোনাম বিএনএ