31 C
আবহাওয়া
২:৩৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » বাইডেন দেশের শত্রু: ট্রাম্প

বাইডেন দেশের শত্রু: ট্রাম্প


বিএনএ, বিশ্বডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে ‘দেশের শত্রু’ বলে আখ্যায়িত করেছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত মাসে ফ্লোরিডায় ট্রাম্পের মার-আ-লাগোর বাড়িতে এফবিআইয়ের তল্লাশিরও কড়া সমালোচনা করেছেন তিনি।

৮ই আগস্ট এফবিআই ওই তল্লাশি চালায়। তারপর প্রথমবার জনসমক্ষে এ ইস্যুতে বক্তব্য রাখেন ট্রাম্প। আগামী প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে পেনসিলভেনিয়ায় সমাবেশ করেন তিনি। সেখানে দেয়া বক্তব্যে এফবিআইয়ের অভিযানকে তিনি ন্যায়বিচারের নামে প্রতারণা বলে আখ্যায়িত করেন।8

ট্রাম্প বলেন, “এর ফলে এমন এক নেতিবাচক প্রতিক্রিয়া সৃষ্টি হবে, যা কেউ কখনো দেখেনি। আপনারা দেখেছেন ঠিক কয়েক সপ্তাহ আগে আমেরিকার স্বাধীনতার প্রতি বাস্তব হুমকি। এর চেয়ে প্রাণবন্ত উদাহরণ আর হতে পারে না। ওই সময় আমরা দেখেছি আমেরিকার ইতিহাসে প্রশাসন কিভাবে সবচেয়ে ভয়াবহভাবে ক্ষমতার অপব্যবহার করতে পারে।”

ওদিকে, প্রেসিডেন্ট জো বাইডেন রিপাবলিকান ও ট্রাম্পের সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন। তিনি বলেছিলেন, তারা মার্কিন গণতন্ত্রকে ক্ষতিগ্রস্ত করছে। ফিলাডেলফিয়ায় বৃহস্পতিবার দেয়া বক্তব্যে তিনি রিপাবলিকানদের এভাবে সমালোচনা করেন। একই সমাবেশে তিনি নিজের সমর্থকদের জাতির মর্যাদা রক্ষার জন্য লড়াই করার আহ্বান জানান।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ