36 C
আবহাওয়া
২:১৬ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » রোববার ভারত সফরে যাচ্ছে আ.লীগের প্রতিনিধি দল

রোববার ভারত সফরে যাচ্ছে আ.লীগের প্রতিনিধি দল

রোববার ভারত সফরে যাচ্ছে আ.লীগের প্রতিনিধি দল

বিএনএ, ঢাকা: ভারতের ক্ষমতাসীন দল বিজেপির আমন্ত্রণে আওয়ামী লীগের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল রোববার (৬ আগস্ট) ভারত সফরে যাচ্ছেন। আওয়ামী লীগের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক এবং দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

শনিবার (৫ আগস্ট) আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রতিনিধি দলে আরও রয়েছেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, নির্বাহী কমিটির সদস্য মেরিনা জাহান ও সংসদ সদস্য আরমা দত্ত।

আগামী মাসে ভারতের নয়াদিল্লিতে অনুষ্ঠেয় জি-২০ শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশ নেওয়ার কথা রয়েছে।

এর আগে আওয়ামী লীগের প্রতিনিধি দলের এ সফরকে বিশেষ গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। সফরকালে আওয়ামী লীগের নেতারা বিজেপির শীর্ষ নেতৃত্ব এবং সরকারের গুরুত্বপূর্ণ পর্যায়ের সঙ্গে একাধিক বৈঠকে অংশ নেবেন।

গত ২০ জুলাই প্রতিনিধিদলটির সফর হওয়ার কথা ছিল। পরে তা পিছিয়ে ২৯ জুলাই নির্ধারণ করা হয়। পরে আবারও তা পিছিয়ে ৬ আগস্ট নির্ধারণ করা হয়।

আওয়ামী লীগের একাধিক সূত্র জানায়, আওয়ামী লীগের প্রতিনিধি দলের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠকের সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি জে পি নাড্ডাসহ একাধিক রাজনৈতিক নেতার সঙ্গে বৈঠকের সূচি চূড়ান্ত হয়েছে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ