34 C
আবহাওয়া
১২:৩১ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় সর্বোচ্চ ২৬৪ মৃত্যু

করোনায় সর্বোচ্চ ২৬৪ মৃত্যু

করোনায় ৩ জনের মৃত্যু,

বিএনএ,ঢাকা : দেশে করোনায় একদিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২১ হাজার ৯০২ জনে। এর আগে চলতি বছরের ২৭শে জুলাই সর্বোচ্চ মৃত্যু ছিল ২৫৮ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ১২ হাজার ৭৪৪ জন।

বৃহস্পতিবার(৫ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৭০৭টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪৬ হাজার ৫২২টি নমুনা সংগ্রহ এবং ৪৬ হাজার ৯৯৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৭৯ লাখ ৯৫ হাজার ৬৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় যে ২৬৪ জন মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ১৪০ জন পুরুষ ও ১২৪ জন নারী। তাদের মধ্যে ২৪৫ জনের হাসপাতালে (সরকারিতে ১৯০ জন, বেসরকারিতে ৫৫ জন) ও বাড়িতে ১৯ জনের মৃত্যু হয়েছে। তারাসহ মৃতের মোট সংখ্যা ২১ হাজার ৯০২ জন। মোট শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৬৬ শতাংশ।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২৬৪ জনের মধ্যে শূন্য থেকে দশ বয়সী একজন, এগারো থেকে বিশ বয়সী একজন, একুশ থেকে ত্রিশ বয়সী পাঁচজন, ত্রিশোর্ধ্ব ২৫ জন, চল্লিশোর্ধ্ব ৩১ জন, পঞ্চাশোর্ধ্ব ৫৯ জন এবং ষাটোর্ধ্ব ৭৪ জন, সত্তরোর্ধ্ব ৫০ জন, আশি উর্ধ্ব ১৫ জন এবং নব্বই ঊর্ধ্ব তিনজন।

আর বিভাগওয়ারী হিসাবে ঢাকা বিভাগে ৮৭ জন, চট্টগ্রাম বিভাগে ৫৬ জন, রাজশাহী বিভাগে ১৯ জন, খুলনা বিভাগে ৩৫ জন, বরিশাল বিভাগে ১৬ জন, সিলেট বিভাগে ২৩ জন, রংপুর বিভাগে ১৮ জন ও ময়মনসিংহ বিভাগে ১০ জন

 

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ