34 C
আবহাওয়া
২:২৩ অপরাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলে হেজবুল্লাহ’র রকেট হামলা

ইসরায়েলে হেজবুল্লাহ’র রকেট হামলা

ইসরায়েলে হেজবুল্লাহ'র রকেট হামলা

বিএনএ, বিশ্বডেস্ক : লেবাননের শিয়া ইসলামপন্থি রাজনৈতিক দল ও সশস্ত্র সংগঠন হেজবুল্লাহর ইসরায়েলে রকেট হামলা করেছে। বুধবার (৪ আগস্ট) হামলাটি চালানো এ হামলায় কোনো ধরনের হতাহত কিংবা ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি বলে জানিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী।তবে এর জবাব হিসেবে লেবাননের ভূখণ্ড লক্ষ্য করে একের পর এক কামানের গোলা নিক্ষেপ করেছে দখলদার সেনাবাহিনী।

বিবৃতির মাধ্যমে ইসরায়েলের সামরিক বাহিনী জানায়, বুধবার লেবাননের সীমান্ত থেকে ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে তিনটি রকেট ছোড়া হয়েছে। এর মধ্যে একটি ইসরায়েলি সীমান্তের কাছে আছড়ে পড়েছে এবং অন্য দুটি দেশের ভেতরে আঘাত হেনেছে।

এ দিকে লেবাননের প্রত্যক্ষদর্শীরাও ইসরায়েল লক্ষ্য করে কয়েকটি রকেট ছোড়ার বিষয়টি নিশ্চিত করেছেন। ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, জবাবে ইসরায়েলি কামান বাহিনী লেবাননের ভূখণ্ডে আক্রমণ চালিয়েছে।

লেবাননের হেজবুল্লাহ গেরিলাদের সঙ্গে ২০০৬ সালে ইসরায়েলের এক যুদ্ধের পর থেকে দুই দেশের সীমান্ত মোটামুটি শান্ত ছিল। দেশটির দক্ষিণাঞ্চলে হেজবুল্লাহর শক্তিশালী ঘাঁটি রয়েছে। লেবাননভিত্তিক শিয়া ইসলামপন্থি রাজনৈতিক দল ও সশস্ত্র এই গোষ্ঠীর হাতে উন্নত কিছু রকেট রয়েছে।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ