28 C
আবহাওয়া
৯:০৬ অপরাহ্ণ - জুন ২০, ২০২৪
Bnanews24.com
Home » নতুন মোবাইল ফোন: ডিবির সাত পরামর্শ

নতুন মোবাইল ফোন: ডিবির সাত পরামর্শ

নতুন মোবাইল ফোন: ডিবির সাত পরামর্শ

বিএনএ, ঢাকা: প্রতিদিন কেউ না কেউ নতুন মোবাইল ফোন কেনেন। তাদের জন্য সাতটি পরামর্শ দিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। যা মেনে মোবাইল কিনলে কাউকে প্রতারিত হতে হবে না। বুধবার (৫ জুন) দুপুরে রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ এসব পরামর্শ দেন।

ডিবি হারুনের পরামর্শগুলো হলো- অনুমোদিত বিক্রয়কেন্দ্র ছাড়া অন্য কোনো স্থান বা ব্যক্তির নিকট হতে মোবাইল ফোন ক্রয় না করা, পুরনো মোবাইল ফোন ক্রয় না করা, চিকিৎসা করার টাকা নেই বলে রাস্তায় মোবাইল বিক্রয় করতে চাওয়া ব্যক্তির নিকট হতে ফোন ক্রয় না করা।

এছাড়া মোবাইলের পূর্ণাঙ্গ তথ্য সম্বলিত রশিদ ছাড়া মোবাইল ফোন ক্রয় না করা, পাঞ্জাবির পকেটে মোবাইল না রাখা, মোবাইল চুরি হলে মিথ্যা তথ্য দিয়ে জিডি না করে চুরির মামলা করা ও ফোনের লকে স্ট্রং পাসওয়ার্ড ব্যবহার করা।

ডিবি হারুন জানান, সারাদেশে একটি মোবাইল ফোন চুরি চক্র গড়ে উঠেছে। চক্রটির ৮০টি গ্রুপ সারাদেশে কাজ করে। তার মধ্যে শুধুমাত্র ঢাকাতেই পাঁচ থেকে সাতটি গ্রুপ কাজ করে থাকে। তাদের কাজই হচ্ছে ফোন পকেট থেকে কৌশলে বের করে নেয়া বা ছোঁ মেরে নিয়ে যাওয়া। এছাড়াও চক্রটি লোক সমাগম হয় এমন সব স্থানে জড়ো হয়ে ফোন চুরি করে। চুরির পর এ ফোনগুলো তারা পাঠিয়ে দেয় চট্টগ্রামের রিয়াজউদ্দিন মার্কেটে। এরপর সেখান থেকে সেগুলো পাঠিয়ে দেয়া হয় দুবাই, ভারত ও মালয়েশিয়ায়।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ