30 C
আবহাওয়া
৫:৪৭ অপরাহ্ণ - জুন ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ছাগলনাইয়ায় ভোট গ্রহণ চলছে

ছাগলনাইয়ায় ভোট গ্রহণ চলছে


বিএনএ, ছাগলনাইয়া : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ফেনীর ছাগলনাইয়া উপজেলায় চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ চলছে।

বুধবার (৫ মে) সকাল আটটায় ভোট গ্রহণ শুরু হয়। বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোটগ্রহণ। ভোটাররা লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন।

জেলা ডিআইও-১ জানান, উপজেলার প্রতিটি ভোট কেন্দ্রে ৩ জন করে পুলিশ ও ১৭ জন করে আনসার সদস্য নিয়োজিত রয়েছেন। ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (বিচারিক হাকিম) নিয়োগ করা হয়েছে। উপজেলায় ৩ প্লাটুন বিজিবি সদস্য এবং র‌্যাব সদস্য টহলে রয়েছেন। এছাড়া ১১টি মোবাইল টিম, ৪টি স্টাইকিং ফোর্সসহ বিভিন্ন স্তরে পুলিশ, বিজিবি, র‌্যাবের টিম ভ্রাম্যমাণ হিসেবে বিভিন্ন ভোট কেন্দ্র এলাকায় টহলে রয়েছেন।

ছাগলনাইয়া উপজেলা নির্বাচনে রির্টানিং কর্মকর্তা ও ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অভিষেক দাশ জানান, উপজেলায় ১টি পৌরসভা ও ৫টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা এক লাখ ৬৮ হাজার ৯৮২ জন। তন্মধ্যে পুরুষ ভোটার ৮৭ হাজার ৬৩৩ জন ও মহিলা ভোটার ৮১ হাজার ৩৪৯ জন। ভোট কেন্দ্র ৫৪টি, বুথ ৪২৫টি।

চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় তিনি আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে চেয়ারম‌্যান প‌দের  প্রার্থীরা হলেন- ফেনী জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য মিজানুর রহমান মজুমদার কাপ-পিরিচ প্রতীক, অ্যাডভোকেট শহিদ উল্লাহ মজুমদার দোয়াত কলম প্রতীক, আব্দুল হালিম আনারস প্রতীক, সাংবাদিক কাজী ফারুক টেলিফোন প্রতীক ও মেহেদী হাছান মুকুট প্রতীক।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জুলেখা শিল্পী কলস প্রতীক ও নাসিমা আক্তার সেলাই মেশিন প্রতীক।

এই উপজেলা নির্বাচনে ৫ প্রার্থীর মধ্যে শুধু মাত্র সরব ছিলেন কাপ পিরিচ প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতাকারি মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার।

বিএনএনিউজ/এইচ.এম/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ