30 C
আবহাওয়া
৬:২৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মিরপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

মিরপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ


বিএনএ, ঢাকা : নিত্যপণ্যের ঊর্ধ্বগতির মধ্যে বেতন-ভাতা বাড়ানোর দাবিতে মিরপুর এলাকার বিভিন্ন সড়ক অবরোধ করেছে পোশাক শ্রমিকরা। রোববার (৫ জুন) সকাল সাড়ে ৯টা থেকে মিরপুর এলাকার বিভিন্ন গার্মেন্টসের শ্রমিকরা সড়কে নেমে আসেন।

জানা গেছে, মিরপুর-১০ নম্বর গোলচত্বর ও এর আশে-পাশের সড়কে প্রায় ১১ হাজার শ্রমিক জমায়েত হয়ে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

বিক্ষোভকারীদের একজন আসমা বেগম বলেন, আমাদের এটা নায্য দাবি, বছরে পর বছর একই বেতনে চাকরী করে আসছি। এ পর্যন্ত কোন বেতন বাড়াছে না মালিকরা শুধু তালবাহানা করে আসছে। তার মধ্যে আবার জিনিসপত্রে দাম হু হু করে বাড়ছে। আমরা কোন উপায় না পেয়ে রাস্তা নেমেছি।

বিক্ষোভে প্রায় পুরো মিরপুর এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। এর ফলে ব্যাপক ভোগান্তিতে পড়েছেন অফিসগামী ও সাধারণ মানুষ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর জোনের অতিরিক্ত উপ-কমিশনার মো. মাহবুব আলম বলেন, শ্রমিকদের মূল মুভমেন্ট মিরপুর-১০ নম্বর গোলচত্বর। এর আশে-পাশেও কিছু সড়ক অবরোধ করে রেখেছেন শ্রমিকরা।

তিনি বলেন, বিষয়টি সমাধানে শ্রম মন্ত্রণালয় থেকে শ্রমিক প্রতিনিধিদের বৈঠকে ডেকেছেন। কিন্তু তারা আলোচনা করতে এখনো যাননি। আমরা শ্রমিকদের সঙ্গে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছি।

এর আগে গতকাল শনিবার বিকেলে বেতন-ভাতা বাড়ানোর দাবিতে চলা বিক্ষোভে মিরপুরে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি গাড়ি ভাঙচুর করেছে পোশাক শ্রমিকরা। এ সময় পুলিশের দুটি মোটরসাইকেলেও আগুন দেওয়া হয়। সকাল থেকে বিক্ষিপ্তভাবে কয়েকটি কারখানার শ্রমিকরা মিরপুরের বিভিন্ন এলাকায় বিক্ষোভ করেন। দুপুরের পর আরও কিছু কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। বিকেলে অবরোধ শেষে যাওয়ার সময় তারা বিজিবির একটি খালি বাসে ভাঙচুর চালায় ও পুলিশের দুটি মোটরসাইকেলে আগুন দেয়।

বিএনএনিউজ/আজিজুল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ