30 C
আবহাওয়া
৩:৫৩ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামের সকল চিকিৎসককে হাসপাতালে গিয়ে সহায়তার আহবান

চট্টগ্রামের সকল চিকিৎসককে হাসপাতালে গিয়ে সহায়তার আহবান

চট্টগ্রাম জেলা নতুন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী

বিএনএ, চট্টগ্রাম:  চট্টগ্রামে অবস্থানরত সকল চিকিৎসককে চমেক হাসপাতালে গিয়ে চিকিৎসায় সহযোগিতার অনুরোধ জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী। তিনি বলেন, এই মুহূর্তে চট্টগ্রাম শহর কিংবা আশেপাশে যে সকল ডাক্তার রয়েছেন তাদের চমেক হাসপাতালে এসে রোগীদের সহযোগিতার অনুরোধ রইল।

ফায়ার সার্ভিসের ডিজি মাইনুদ্দিন সাংবাদিকদের জানান,  বিএম কন্টেইনার ডিপোতে(BM Container Depot Ltd) ভয়াবহ এ বিস্ফোরণে ফায়ার সার্ভিসের ২১ জন সদস্য পর্যন্ত আহত হয়েছেন। তাদের মধ্যে ৬ জনকে সিএমএইচ ও বাকি ১৫ জনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতদের পরিচয়

ভয়াবহ এ বিস্ফোরণে নিহতদের একজনের নাম মোহাম্মদ মুমিনুল ইসলাম। তিনি বাঁশখালীর ছনুয়ার ফরিদুল আলমের ছেলে। মুমিনের ভাই মো. ফয়সাল জানান, তার ভাই মুমিনুল ডিপোতে বিষ্ফোরণে মারা গেছে। মুমিনুল বিএম কনটেইনার ডিপোতে কম্পিউটার অপারেটর হিসেবে কর্মরত ছিলেন।

আহতরা জানান, অগ্নিকাণ্ডের সূত্রপাত হলে অনেকে কাছে গিয়ে আগুন নেভানোর এবং পরিস্থিতি দেখার চেষ্ঠার করেন। এমন সময় আমদানিকৃত  বিপদজনক পদার্থ ভর্তি (DG Cargo) কন্টেইনারে আগুন লাগলে ভয়াবহ বিস্ফোরণ শুরু হয়। একাধিক বিস্ফোরণে আশপাশের সব মানুষই আগুনে ঝলসে যান। অনেকের হাতপা কেটে গেছে।

অন্যদিকে হাসপাতাল কর্তৃপক্ষ চট্টগ্রামের সকল রক্তদাতাদের হাসপাতালে যেতে অনুরোধ জানিয়েছেন।

আগুনের ঘটনার পর ডিপো থেকে ৩শতাধিক পণ্য বোঝাই কন্টেইনার নিয়ে গাড়ি বের হয়ে যায় বলে ডিপো কর্তৃপক্ষের একজন সাংবাদিকদের নিকট দাবি করেন। ডিপোর গেইটের সামনে থেকে রাত প্রায় ৩টায় টেলিভিশনে (চ্যানেল ২৪) লাইভ চলাকালে ওই ব্যক্তি দাবি করেন, এসব রপ্তানী মালামালের দায়িত্ব নেবে কে?

রাত ৩টায়

বিএম কন্টেইনার ডিপোতে(BM Container Depot Ltd) সৃষ্ট ভয়াবহ আগুন রাত তিনটা পর্যন্ত পুরোপুরি নিয়ন্ত্রণে আনা যায় নি। ফায়ার সার্ভিসের কর্মীরা নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছিলেন।

অন্যদিকে রাত ৩টায়ও আগুনে আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসতে দেখা যায়। অনেককে অন্যান্য হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়।

চমেক হাসপাতালে ১৩০জন ভর্তি

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী রাত ৩টায় জানান, চমেক হাসপাতালে প্রাথমিকভাবে আগুনে আহত ও দগ্ধ ১৩০জনকে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।

হতাহতদের দেখতে ও খোঁজ নিতে শত শত মানুষের  উপচে পড়া ভিড় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগ ও ওয়ার্ডগুলোতে। এ সময় হাসপাতালের নিরাপত্তা কর্মী ও পুলিশকে পরিস্থিতি সামলাতে হিমশিম খেতে হয়।

আগের খবর : বিএম ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ড : মৃতের সংখ্যা ৪ এ উন্নীত

বিএনএনিউজ২৪,জিএন

 

Loading


শিরোনাম বিএনএ