28 C
আবহাওয়া
৬:২৭ পূর্বাহ্ণ - অক্টোবর ২, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও সাড়ে ১০ হাজার মানুষের মৃত্যু

করোনায় আরও সাড়ে ১০ হাজার মানুষের মৃত্যু

করোনা: বিভিন্ন জেলায় ১৩৯ জনের মৃত্যু

বিএনএ, বিশ্বডেস্ক : গত চব্বিশ ঘন্টায় বিশ্বব্যাপী করোনায় মারা গেছেন আরও ১০ হাজার ৬৫৮ জন। আর নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৮৪৬। মৃতদের মধ্যে সবচেয়ে বেশি ৩ হাজার ৩৮২ জনের মৃত্যু হয়েছে এশিয়ার দেশ ভারতে। একই সময়ে সারাবিশ্বে আরও ৪ লাখ ১৬ হাজারের বেশি মানুষের দেহে শনাক্ত হয়েছে অদৃশ্য ভাইরাসটি।

শনিবার (৫ জুন) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন মোট ১৭ কোটি ৩৩ লাখ ১৮ হাজার ৪৭০ জন। এর মধ্যে মারা গেছেন ৩৭ লাখ ২৭ হাজার ২৮৩ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫ কোটি ৬২ লাখ ৮৯ হাজার ৫৮২ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৪১ লাখ ৯২ হাজার ২৩ জন। এর মধ্যে মারা গেছেন ৬ লাখ ১২ হাজার ২৪০ জন। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৮০ লাখ ৫৪ হাজার ৯৯৫ জন।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৮৬ লাখ ৯৩ হাজার ৮৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৪ হাজার ১০১ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৬৭ লাখ ৮৭ হাজার ১৩০ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। পরে ধীরে ধীরে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ