30 C
আবহাওয়া
৫:৩৬ পূর্বাহ্ণ - জুন ১৭, ২০২৪
Bnanews24.com
Home » মিম বানানো ভাইরাল কুকুর কাবোসুর মৃত্যু

মিম বানানো ভাইরাল কুকুর কাবোসুর মৃত্যু

মিম বানানো ভাইরাল কুকুর কাবোসুর মৃত্যু

বিএনএ, বিশ্ব ডেস্ক: মুখাবয়বের এক্সপ্রেশনের জন্য ইন্টারনেটে তুমুল জনপ্রিয় কুকুর ‘কাবোসু’ মারা গেছে। শুক্রবার (২৪ মে) কুকুরটির মালিক তা জানিয়েছেন। খবর এনবিসি নিউজের।

প্রতিবেদনে বলা হয়, কাবোসু শিবা ইনু কুকুর ইন্টারনেট মিমে অভিনয় করে আলোচনায় আসে। বিশ্বব্যাপী তার ছবি ভাইরাল হয়। লাখ লাখ কন্টেন্টে তা ব্যবহার করা হয়।

কুকুরটির মালিক আতসুকো সাতো (৬২)। তিনি জাপানের চিবার সাকুরা শহরের কিন্ডারগার্টেন শিক্ষক। শুক্রবার তার ব্লগে একটি পোস্টে তিনি লেখেন, ‘আমি তাকে আদর করার সময় সে চুপচাপ ঘুমিয়ে পড়েছিল। আমি মনে করি, কাবো-চান বিশ্বের সবচেয়ে সুখী কুকুর ছিল এবং আমি সবচেয়ে সুখী মালিক ছিলাম।’

তিনি আরও লেখেন, রোববার কুকুরটির অন্ত্যেষ্টিক্রিয়া করা হবে। এ দিন বিদায়ী পার্টির আয়োজন করবেন তিনি। সবাইকে নিয়ে কুকুরটিকে বিদায় দেবেন।

কাবোসুর সামান্য পার্শ্ব-চোখের চেহারার একটি ছবি ২০১৩ সালের দিকে টাম্বলার এবং বিভিন্ন অনলাইন চ্যাটরুমে ভাইরাল হয়। এটি সামাজিক ওয়েব যুগের সবচেয়ে আইকনিক এবং স্বীকৃত ছবিগুলোর মধ্যে একটি। কাবোসুর মুখ অসংখ্য সামাজিক পোস্টে প্রদর্শিত হয়েছে। এমনকি ২০২১ সালে ৪ মিলিয়ন ডলারে ছবিটি বিক্রি হয়েছিল।

এদিকে একপর্যায়ে ক্রিপ্টোকারেন্সি ডোজকয়েনের প্রচারে ব্যবহার শুরু হয়। কুকুরটিই হয়ে ওঠে ডোজকয়েনের প্রতীক।

কুকুরটির মৃত্যুর খবরে ডোজকয়েনও মর্মাহত। তারা সমবেদনা জানিয়ে লিখেছে,‘কাবোসু আমাদের সবার বন্ধু এবং অনুপ্রেরণা। সে কেবল সুখ ও সীমাহীন ভালোবাসা বুঝত। বিশ্বজুড়ে কুকুরটির প্রভাব অপরিমেয়।’

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ