Bnanews24.com
কভার রাজধানী সংগঠন সংবাদ সব খবর

স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট হেফাজতের চার দাবি

হেফাজত নেতা নূরুল ইসলাম জিহাদী

বিএনএ, ঢাকা:  হেফাজতে ইসলাম বাংলাদেশ এর পক্ষে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দীর্ঘ সাড়ে ৩ ঘণ্টা বৈঠক করেছেন। মঙ্গলবার(৪ মে) রাতে ধানমন্ডিতে মন্ত্রীর সরকারি বাসভবনে হেফাজতের বিলুপ্ত কমিটির মহাসচিব এবং বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য সচিব নুরুল ইসলাম জেহাদীর নেতৃত্বে এই বৈঠক হয়। বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যক্ষ মিজানুর রহমান, মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজী, মাওলানা ইয়াহিয়া, মুফতি জসিমউদ্দিন প্রমুখ।

রাত সাড়ে নয়টা থেকে প্রায় বারোটা পর্যন্ত অনুষ্ঠিত বৈঠকে হেফাজতের পক্ষ থেকে ৪ দাবি স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট  তুলে ধরা হয়।

দাবিগুলো হচ্ছে- হেফাজতে ইসলামের গত আন্দোলনকে কেন্দ্র করে সারাদেশে গ্রেপ্তার হওয়া আলেম-ওলামা ও ধর্মপ্রাণ মুসলমানদের অবিলম্বে মুক্তি দেওয়া; আলেম-উলামা এবং ধর্মপ্রাণ মুসলমানদের গ্রেফতার-হয়রানি আতংক থেকে মুক্তি দেওয়া; ২০১৩ সালে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের নামে যে মামলাগুলো হয়েছে পূর্ব আলোচনা অনুযায়ী এ সেগুলো প্রত্যাহার করা; দ্রুত কওমি মাদ্রাসাগুলো খুলে দেয়ার ব্যবস্থা করা।

হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আহ্বায়ক কমিটির সদস্য সচিব নুরুল ইসলাম জেহাদী স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক শেষে জানান, বিভিন্ন দাবি নিয়ে তারা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে লিখিতভাবে দিয়েছেন।গ্রেপ্তারকৃত হেফাজতের নেতাকর্মীদের মুক্তির ব্যাপারে তাদের কাছে আশ্বাস দেন মন্ত্রী।

আরো পড়ুন : চট্টগ্রামে হেফাজতের দুই নেতা গ্রেপ্তার

 

বিএনএনিউজ/এসজিএন