29 C
আবহাওয়া
৩:৫৪ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের অনুদান দেবে ডিএসসিসি: তাপস

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের অনুদান দেবে ডিএসসিসি: তাপস

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের অনুদান দেবে ডিএসসিসি: তাপস

বিএনএ: বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নিজস্ব তহবিল থেকেও আর্থিক অনুদান দেয়া হবে। এ কথা জানিয়েছেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (৫ এপ্রিল) বিকেলে নগর ভবনের মেয়র দফতরে বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মার্কেট নেতারা সাক্ষাৎ করতে গেলে মেয়র তাপস একথা জানান।

মেয়র বলেন, ‘অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ীরা যাতে আবারও ঘুরে দাঁড়াতে পারেন, সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যাপ্ত অনুদান দেবেন। পাশাপাশি আমরাও সক্ষমতা অনুযায়ী ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের অনুদান দেব। সেজন্য আমরা যে তদন্ত কমিটি গঠন করেছি, আপনারা তাদের সঙ্গে সমন্বয় করে আগামী শনিবারের মধ্যে পূর্ণাঙ্গ তালিকা প্রস্তুত করুন। আমরা আপনাদের পাশেই আছি।

তাপস বলেন, ‘তালিকা প্রণয়নে যাতে প্রকৃত ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর বাইরে অন্য কারো নাম না আসে, সেজন্য আপনারা সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করুন। আমাদের কমিটিকে সহায়তা করুন। তালিকায় দোকানের প্রকৃত মালিক, মালিকের মোবাইল নম্বর ও জাতীয় পরিচয়পত্র সংযুক্ত করবেন। আর দোকান যদি ভাড়া দেয়া হয়ে থাকে, তাহলে মালিকের পাশাপাশি ভাড়াটিয়ার নাম, মোবাইল নম্বর ও জাতীয় পরিচয়পত্র সংযুক্ত করবেন। তালিকা প্রস্তুত সাপেক্ষে আগামী রোববার আবারও ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠক হবে।’

এ সময় ব্যবসায়ী নেতারা ক্ষতিগ্রস্ত মার্কেট থেকে শাটার, পাইপসহ বিভিন্ন ধরনের দামি উপকরণ লুটপাট হচ্ছে জানিয়ে সেখানে নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জানান। জবাবে মেয়র করপোরেশনে দায়িত্বরত আনসার থেকে ১ প্লাটুন আনসার সদস্য মোতায়েনের নির্দেশ দেন।

বিএনএ নিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ