26 C
আবহাওয়া
৬:২৩ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ঢাবির নতুন প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমান

ঢাবির নতুন প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমান

ঢাবির নতুন প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমান

বিএনএ, ঢাবি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর নিয়োগ দেওয়া হয়েছে। নতুন প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান। তিনি আগে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন। বুধবার (৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয় অর্ডিন্যান্স ১৯৭৩ এর অন্তর্ভুক্ত ১ম স্ট্যাটিউটস এর ১৮(১) ধারা অনুযায়ী উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান এই নিয়োগ প্রদান করেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে দেয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। নিয়োগপত্রে বলা হয়, মাননীয় উপাচার্য আপনাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে নিয়োগ করেছেন। আপনার এ নিয়োগ অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীর স্থলে কার্যকর হবে। এ জন্য আপনি বিধি মোতাবেক ভাতা সুবিধাদি প্রাপ্য হবেন। বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর স্বার্থে যে কোনও সময়ে এ নিয়োগ বাতিল করা যাবে।

এছাড়া সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. মোহাম্মদ শাহীন খানকে কবি জসীম উদ্দীন হলের প্রাধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

নবনিযুক্ত প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমান বলেন, এর আগে আমি সহকারী প্রক্টর হিসেবে ১০ বছর দায়িত্ব পালন করেছি। এমন একটি জায়গায় দায়িত্ব পেয়ে আমি আনন্দিত। সবার সহযোগিতায় সুন্দর একটি পরিবেশ গড়ে তুলতে পারবো। আগামীকাল থেকেই তিনি নতুন দায়িত্ব গ্রহণ করবেন বলে জানান।

এর আগে ২০১৭ সাল থেকে এই দায়িত্ব পালন করেছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

বিএনএনিউজ/ মোছাদ্দেক, বিএম

Loading


শিরোনাম বিএনএ