30 C
আবহাওয়া
১২:০৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » সাতকানিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান,৩ জনের সাজা

সাতকানিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান,৩ জনের সাজা

সাতকানিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান

বিএনএ, সাতকানিয়া: চট্টগ্রামের সাতকানিয়ায় অবৈধভাবে ফসলি জমি ও পাহাড়ের মাটি কাটায় তিনজনকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া একই অপরাধে একজনকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

শনিবার(৫ মার্চ ২০২৩) রাতে উপজেলার সাতকানিয়া সদর, ছদাহা, পশ্চিম ঢেমশা ও এওচিয়া ইউনিয়নের বিভিন্ন স্থানে চালানো অভিযানে তাদের এ দণ্ড দেওয়া হয়। গভীর রাতে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দীকি।

দণ্ডপ্রাপ্তরা হলেন— এওচিয়ার ছনখোলা এলাকার আহমদ ছফার ছেলে মো. মুজাম্মেল (৩০), মৈশামুড়ার মো. শফির ছেলে মো. এমরানুল হক (২০) ও মাদার্শার মোকতারের ছেলে আব্দুল আজিজ (২০)। অর্থদণ্ডপ্রাপ্ত অন্যজন হলেন— দক্ষিণ ঢেমশার মৃত আজিজুর রহমানের ছেলে আব্দুল জাহের (৪৮)।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দীকি বলেন, মাটিখেকোরা প্রশাসনের চোখ ফাঁকি দিতে গভীর রাতে ফসলি জমি ও পাহাড় কাটার মতো অপরাধ কর্মকাণ্ড চালাচ্ছে। প্রশাসনিক কৌশলে যখন যেখান থেকে খবর পাওয়া যাচ্ছে সেখানেই অভিযান চালিয়ে অপরাধীদের ধরা হচ্ছে। গত শনিবার রাতের অভিযানে ভ্রাম্যমাণ আদালতের কাছে নিজেদের অপরাধ স্বীকার করে নেওয়ায় প্রত্যেককে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

বিএনএনিউজ২৪, এসএমএনকে,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ