30 C
আবহাওয়া
৪:৪২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আবু মহসিনের আত্মহত্যা,২৫০টি লিঙ্ক সরালো বিটিআরসি

আবু মহসিনের আত্মহত্যা,২৫০টি লিঙ্ক সরালো বিটিআরসি

বিটিআরসি

বিএনএ, ডেস্ক : আত্মহত্যা করা ব্যবসায়ী আবু মহসিন খানের ভিডিও’র  আড়াইশো লিঙ্ক অপসারণ করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশন (বিটিআরসি)।

শনিবার (৫ ফেব্রুয়ারি) দুপুর পর্যন্ত এসব লিঙ্ক (ব্লক) অপসারণ করা হয়েছে বলে  গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিটিআরসি কর্তৃপক্ষ ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার খন্দকার রেজা-ই রাকিব।

সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী এ কে এম ফয়েজ ফেসবুক লাইভে এসে আত্মহত্যা নিয়ে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন পরদিন হাইকোর্টের নজরে এনে ভিডিওটি অপসারণের নির্দেশনা চান।

রিটকারী আইনজীবী আদালতকে বলেন, ‘এমন ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে থাকলে সমাজে এর ইফেক্ট (প্রভাব) পড়বে।’

এরপর হাইকোর্টের একটি ভার্চুয়াল দ্বৈত বেঞ্চ ছয় ঘণ্টার মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম থেকে ওই ভিডিওর লিঙ্ক অপসারণ ও রুলসহ স্বপ্রণোদিত হয়ে আদেশ দেন।

এর আগে বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) ব্যবসায়ী আবু মহসিন খানের (৫৮) ফেসবুক লাইভে এসে আত্মহত্যার ঘটনার ভিডিও তার অ্যাকাউন্টসহ সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সরাতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। আদেশ পাওয়ার ছয় ঘণ্টার মধ্যে ওই ভিডিও সরাতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনসহ (বিটিআরসি) সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাত ৯টার দিকে ধানমন্ডি ৭ নম্বর সড়কে নিজ ফ্ল্যাটে ফেসবুক লাইভে এসে নিজের লাইসেন্স করা পিস্তল দিয়ে মাথায় গুলি চালিয়ে আত্মহত্যা করেন আবু মহসিন খান। এ ঘটনার ভিডিও দ্রুতই ফেসবুকে ছড়িয়ে পড়ে। রাতেই ওই বাসা থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। আবু মহসিন খান চিত্রনায়ক রিয়াজের শ্বশুর ও মডেল মুশফিকা তিনার বাবা।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ