31 C
আবহাওয়া
১২:৫৯ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » খালেদা জিয়ার বাড়ির সামনে নৌকার শেষ প্রচারণা

খালেদা জিয়ার বাড়ির সামনে নৌকার শেষ প্রচারণা


বিএনএ, ফেনী: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ফেনীর ফুলগাজীর শ্রীপুরের পৈতৃক বাড়ির সামনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীর নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) রাতে এ মতবিনিময়ের মাধ্যমে নির্বাচনী প্রচারণার আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করেন নৌকার প্রার্থী আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

আলাউদ্দিন আহম্মদ চৌধুরী নাসিম বলেন, ‘শ্রীপুর মজুমদার বাড়ি এবং চৌধুরী বাড়ির সঙ্গে আমাদের প্রায় ১৫০ বছরের আত্মীয়তার সম্পর্ক। বিবাহ বন্ধনের মাধ্যমে আত্মীয়তার সম্পর্ক। একে অপরের সঙ্গে আমাদের সুসম্পর্ক রয়েছে। যে স্থানে জনসভা করছি, এটা বেগম খালেদা জিয়ার দাদার বাড়ি। তার দাদার বাড়ির সামনে এসে খুবই মর্মাহত হলাম। এলাকার রাস্তাঘাট এতই খারাপ আসলে আমার জানা ছিল না। যেহেতু তিনি প্রধানমন্ত্রী ছিলেন, এ এলাকার মানুষ ও স্থানীয় নেতারা চাইলে অনেক উন্নয়ন করতে পারত, তা করেনি।’

নাসিম আরো বলেন, ‘আমি জাল ভোটে, কোনো দুই নম্বর ভোটে এমপি হতে চাই না। আমি ভোটারদের ভোটে এমপি হতে চাই। আমি হালাল পথে রোজগার করেছি। হালাল তরিকায় চলি।’

ফুলগাজী মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ সালাহ উদ্দিন আহমেদ মজুমদার মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন। এর আগে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ছাগলনাইয়া উপজেলা শহরে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করেন।

উল্লেখ্য, ফেনী জেলার উত্তরের সীমান্তবর্তী নির্বাচনী এলাকা ফেনী-১ আসন। পাকিস্তানি আমল থেকেই ইতিহাস ঐতিহ্যে জড়িয়ে আছে এ জনপদের বিভিন্ন জনপ্রতিনিধির নাম। পাকিস্তান প্রতিষ্ঠার পর পূর্ব পাকিস্তানের প্রথম স্বাস্থ্যমন্ত্রী হয়েছিলেন এখানকার সন্তান হবীবুল্লাহ বাহার চৌধুরী। ১৯৭১-এ স্বাধীন রাষ্ট্র হিসেবে বাংলাদেশ প্রতিষ্ঠিত হওয়ার পর অনুষ্ঠিত বাংলাদেশের প্রথম জাতীয় নির্বাচনে এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন প্রথিতযশা সাংবাদিক এবিএম মূসা। তবে সবাইকে ছাপিয়ে এ জনপদের সবচেয়ে আলোচিত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। পৈত্রিক ভিটা সূত্রে এ আসন থেকে নির্বাচন করে ৫ বার সংসদ সদস্য ও তিনবার সরকার প্রধানের মুকুট ছিল তার মাথায়। এই সূত্রে স্বাধীনতার পরবর্তী সময়ে এ আসনে বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ভোট খুব বেশি আলোচিত নয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ