36 C
আবহাওয়া
৮:২৩ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা-১৯ ও ২০ আসনে ৮ প্রার্থীর মনোনয়ন বাতিল, বৈধ ১৪

ঢাকা-১৯ ও ২০ আসনে ৮ প্রার্থীর মনোনয়ন বাতিল, বৈধ ১৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের হালচাল

সাভার প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) ও ঢাকা-২০ (ধামরাই) এ দুটি আসনে ২২ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর আজ বেশ কয়েকটি অসঙ্গতির কারণে ৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। আজ সোমবার ঢাকা জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকতার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বৈধ ও বাতিল হওয়া প্রার্থীদের নাম ঘোষণার সময় এসব তথ্য জানানো হয়।

রিটার্নিং কর্মকতার ঘোষিত তথ্য অনুসারে ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এসকল প্রার্থীদের মধ্যে ৮ জনের মনোনয়নপত্র বৈধ বাকি ৫ জনের বাতিল বলে ঘোষণা করা হয়েছে। এ আসনে যেসব প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে তাঁরা হলেন, আওয়ামী লীগের দলীয় প্রার্থী এনামুর রহমান, আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত দুই স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য তালুকদার মোহাম্মদ তৌহিদ জং ওরফে মুরাদ ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাইফুল ইসলাম, গণফ্রন্টের নুরুল আমীন, তৃনমুল বিএনপির মাহাবুবুল হাসান, বাংলাদেশ কংগ্রেসের মিলন কুমার ভঞ্জ, জাকের পার্টির শামসুদ্দিন আহম্মেদ ও ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী ইসরাফিল হোসেন সাভারী। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন, জাতীয় পার্টির বাহাদুর ইসলাম ও আবুল কালাম আজাদ, বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. জুলহাস, বাংলাদেশ জাতীয় পার্টির আইরিন পারভীন, বি.এন.এম এর মো. সাইফুল ইসলাম মেম্বার।

এদিকে ঢাকা-২০ (ধামরাই) আসনে এবার মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৯ জন প্রার্থী। মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে এদের মধ্যে ৬ জনের মনোনয়নপত্র বৈধ ও ৩ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এ আসনে যেসব প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে তাঁরা হলেন, আওয়ামী লীগের দলীয় মনোনীত স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমদ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে এ আসনের সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মালেক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাদ্দেছ হোসন, জাতীয় পার্টির খান মোহাম্মদ ইসরাফিল, জাকের পার্টির মো. সাইদুর রহমান ও ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) রেবেকা সুলতানা। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন, বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. মিনহাজ উদ্দিন, বাংলাদেশ কংগ্রেসের আরজু মিয়া ও মুক্তিজোটের মো. আমিনুর রহমান।

ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম এবং ঢাকা-২০ (ধামরাই) আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ধামরা উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী এসকল বিষয় নিশ্চিত করেছেন।

ইমরান খান, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ