27 C
আবহাওয়া
৭:১৪ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » নতুন জঙ্গি সংগঠনের নাশকতার আশঙ্কা র‌্যাবের

নতুন জঙ্গি সংগঠনের নাশকতার আশঙ্কা র‌্যাবের

নতুন জঙ্গি সংগঠনের নাশকতার আশঙ্কা র‌্যাবের

বিএনএ ডেস্ক: যেকোনো সময় নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া নাশকতা-হামলা করতে পারে। এটি হতে পারে কোনো স্বার্থান্বেষী মহলের কারণে বা জঙ্গিবাদে উদ্বুদ্ধ হওয়ার কারণে। সংগঠনটির নেতৃত্ব পর্যায়ের নির্দেশে তারা নাশকতার প্রস্তুতি নিচ্ছে। এমন আশঙ্কার কথা জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ানবাজার র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আশঙ্কার কথা জানান তিনি।

কমান্ডার খন্দকার আল মঈন জানান, বৃহস্পতিবার রাতে কুমিল্লার লাকসাম থেকে জঙ্গি সংগঠটির অর্থবিষয়ক সমন্বয়ক ও হিজরতবিষয়ক সমন্বয়কসহ ৪ জনকে আটক করা হয়। আটকরা হলেন-আবদুল কাদের ওরফে সুজন ওরফে ফয়েজ ওরফে সোহেল (২৪), ইসমাইল হোসেন ওরফে হানজালা ওরফে মানসুর (২২), মুনতাছির আহমেদ ওরফে বাচ্চু (২৩) ও হেলাল আহমেদ জাকারিয়া (৩৩)।

কমান্ডার মঈন জানান, নতুন জঙ্গি সংগঠনটির তথাকথিত হিজরতের ডাকে ঘরছাড়া অর্ধশতাধিক তরুণের এখনও সন্ধান মেলেনি। এ অবস্থায় কোনো নাশকতার আশঙ্কা উড়িয়ে দেয়া যাচ্ছে না। মঈন বলেন, আটকদের মধ্যে বাচ্চু সংগঠনটির অর্থবিষয়ক প্রধান সমন্বয়ক। সোহেল ও হানজালা হিযরতকৃত সদস্যদের সমন্বয়ক। জাকারিয়া সামরিক শাখার ৩য় সর্বোচ্চ ব্যক্তি। তাদের কাছ থেকে দুটি উগ্রবাদী বই, একটি প্রশিক্ষণ সিলেবাস, ৯টি লিফলেট, একটি ডায়েরি এবং চারটি ব্যাগ জব্দ করা হয়েছে।

মঈন বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অব্যাহত অভিযানের কারণে জঙ্গিবাদ এখন অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। কিন্তু এটা নির্মূল হয়নি। আমরা কখনোই আত্মতুষ্টিতে ভুগি না। যেকোনো সময়ই যেকোনো স্বার্থান্বেষী মহলের কারণে বা জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়ে তারা নাশকতা করতে পারে। এ ধরনের প্রস্তুতির কথা চিন্তা করেই আমরা অভিযান পরিচালনা করছি।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ