35 C
আবহাওয়া
২:৩২ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ব্যালটের মাধ্যমে শেখ হাসিনাকে নির্বাচিত করতে হবে: চুয়েট উপাচার্য

ব্যালটের মাধ্যমে শেখ হাসিনাকে নির্বাচিত করতে হবে: চুয়েট উপাচার্য


বিএনএ, চুয়েট : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রফিকুল আলম বলেছেন, দেশের উন্নতি অগ্রগতির পথে যেসব অপশক্তি বাঁধা হয়ে দাঁড়ায় আমরা তাদের ধীক্কার জানাই। ১৯৭১ সালে ছাত্রসমাজ যেভাবে বিজয় ছিনিয়ে এনেছিল আমাদেরও এভাবে অপশক্তির বিরুদ্ধে দাঁড়াতে হবে। আমরা আগামী নির্বাচনে ব্যালট পেপারের মাধ্যমে আবারো মাননীয় প্রধানমন্ত্রীকে নির্বাচিত করতে চাই।

বুধবার (৪ অক্টোবর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ছাত্রলীগের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রায় সাড়ে ছয় বছর পর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করা এবং সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) শাখার কর্মীসভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল মাহমুদের অনুষ্ঠানটি সঞ্চালন করেন।

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়েটের  ছাত্রকল্যাণ অধিদপ্তরের পরিচালক রেজাউল করিম, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আবু সাঈদ কনক, এনামুল হক তানান, জাকারিয়া দস্তগীর, তথ্য ও গবেষণা সম্পাদক মুসান্না আল গালিব, সাহিত্য বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান, কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক সাফওয়ান চৌধুরী ও উপ-দপ্তর সম্পাদক মুজিবুল বাশার।

কর্মীসভায় নেতাকর্মীরা চুয়েট শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন এবং কার্যক্রম গতিশীল করার জন্য নানা দিক নির্দেশনা প্রদান করেন।

এ সময় দায়িত্ব প্রাপ্ত কেন্দ্রীয় নেতারা আগামী অক্টোবর মাসের মধ্যে চুয়েট শাখা ছাত্রলীগের নতুন কমিটি প্রদান এবং এ শাখা ছাত্রলীগের শীর্ষপদ প্রত্যাশি ২১ জন ছাত্রনেতার জীবন বৃত্তান্ত গ্রহণের বিষয় নিশ্চিত করেন। দীর্ঘদিন ধরে চুয়েট ছাত্রলীগের কর্মীগণ দুভাগে বিভক্ত।  কিছু অংশ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী এবং বাকি গ্রুপ শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী।

উল্লেখ্য যে , মেয়াদোত্তীর্ণ হওয়ার কারণে ২০২২ সালের ৩০ অক্টোবর বাংলাদেশ ছাত্রলীগ চুয়েট শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। বিলুপ্তির প্রায় ১ বছর পর  চুয়েটে আসতে যাচ্ছে ছাত্রলীগের নতুন নেতৃত্ব।

বিএনএনিউজ/মো. গোলাম রব্বানী/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ