35 C
আবহাওয়া
১:০৯ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ১৯ দিনব্যাপী সীরতুন্নবী (সা.): ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষায় নেশাদ্রব্য নিষিদ্ধ করুন

১৯ দিনব্যাপী সীরতুন্নবী (সা.): ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষায় নেশাদ্রব্য নিষিদ্ধ করুন

১৯ দিনব্যাপী সীরতুন্নবী (সা.)

বুধবার ( ৪ অক্টোবর ২০২৩) যুগশ্রেষ্ঠ আলেম হযরত মাওলানা হাফেজ আহমদ প্রকাশ শাহ্ সাহেব কেবলা চুনতী কর্তৃক প্রবর্তিত ১৯ দিনব্যাপী ৫৩তম আন্তর্জাতিক মাহফিলে সীরতুন্নবী (সা.) ৮ম দিবসের অনুষ্ঠান চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার চুনতীস্থ শাহ্ মনজিল সীরত ময়দানে অনুষ্ঠিত হয়।

লোহাগাড়া কলাউজান শাহ রশিদিয়া ফাযিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আবু বকর এর সভাপতিত্বে বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এ.টি.এম পিয়ারুল ইসলাম।

৮ম দিবসে “বিসমিল্লাহ শরীফের ফযিলত” বিষয়ে আলোচনা করেন লোহাগাড়া হাজি শরিয়ত উল্লাহ জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা সাজেদুল কাদের, “দো’আর গুরুত্ব ও দো’আর আদাব বর্ণনা” বিষয়ে আলোচনা করেন সাতকানিয়া গারাংগিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা মুহাম্মদ কুতুব উদ্দিন, “বর্তমান সমাজে প্রচলিত বিভিন্ন কুসংস্কার সম্পর্কে ইসলামের দিক-নির্দেশনা” বিষয়ে আলোচনা করেন দোহাজারি আজিজিয়া কাসেমুল উলুম মাদ্রাসার শিক্ষক আলহাজ্ব মাওলানা আবদুল্লাহ আল মারুফ,  এবং  “মদ-জুয়া ও নেশা জাতীয় দ্রব্য সম্পর্কে ইসলামের বিধান” বিষয়ে আলোচনা করেন চট্টগ্রাম ইখওয়ানুল উম্মাহ মডেল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আইয়ুব আলী আনসারী।

লোহাগাড়া হাজি শরিয়ত উল্লাহ জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা সাজেদুল কাদের
লোহাগাড়া হাজি শরিয়ত উল্লাহ জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা সাজেদুল কাদের

আলোচকগণ বলেন, মদ মানুষের বিবেক বুদ্ধি হ্রাস করে। মদ মানুষের অর্থ সম্পদ বিনষ্ট করার পাশাপাশি মানব দেহ, পরিবারকে ধ্বংস করে দেয়। এটি দেহকে দূর্বলতার এমন একটি পর্যায়ে নিয়ে যায় যে, এর রোগ প্রতিরোধ ক্ষমতা একেবারে বিলুপ্ত হয়ে পড়ে। মানুষের হৃদযন্ত্র, ফুসফুস, পেট, অন্ত্র, কিডনি ও মস্তিষ্ক অচল করে দেয়। দেশের উন্নয়ন ও জাতির ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষার জন্য সব ধরনের নেশাদ্রব্য নিষিদ্ধ করা জরুরি।

কালামে পাক থেকে তেলাওয়াত করেন সাইফুল ইসলাম, এইচ.এস.এম দিদারুল ইসলাম, ক্বারী মুহাম্মদ সাদেক জমির। না’আতে রসূল (সা.) পরিবেশন করেন মাহদী হাসান সাবিত, কফিল উদ্দিন মাহমুদ, হিজবুল্লাহ আজম মুহাম্মদ আবরার ও আহসান উল্লাহ আমিন।

চুনতি হাকিমিয়া অনার্স মাস্টার্স মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফারুক হোসাইন ও সিনিয়র শিক্ষক জিয়াউল করিম এর যৌথ সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন মাহফিল মোতওয়াল্লী কমিটির সাংগঠনিক সম্পাদক শাহজাদা মাওলানা আব্দুল মালেক মুহাম্মদ ইবনে দিনার নাজাত, এম. মাহাবুবুল হক, মাওলানা অলিউদ্দিন, শাহজাদা তৈয়বুল হক বেদার, আলহাজ্ব কফিল উদ্দিন, ডাক্তার খালেদ দেওয়ান, মাওলানা আব্দুল মান্নান প্রমূখ।প্রেসবিজ্ঞপ্তি।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ