29 C
আবহাওয়া
৯:৩২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তির রোল মডেল রাউজান-উদত ঝাহ

সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তির রোল মডেল রাউজান-উদত ঝাহ

এবিএম ফজলে করিম চৌধুরী এমপি

বিএনএ, চট্টগ্রাম (রাউজান): বাংলাদেশে রয়েছে ধর্ম, বর্ণ এবং ভাষা বৈচিত্র্য। তা সত্ত্বেও প্রতিটি ক্ষেত্রে সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তি বিদ্যমান। চট্টগ্রামের রাউজান তার অনুকরণীয় দৃষ্টান্ত এবং বাংলাদেশের রোল মডেল। ভারতীয় হাইকমিশনের সেকেন্ড সেক্রেটারি উদত ঝাহ এমন অভিমত করেছেন। মঙ্গলবার(৪অক্টোবর) বিকালে জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপির রাউজান গহিরাস্থ গ্রামের বাড়িতে এক সৌজন্য সাক্ষাতকালে তিনি এ অভিমত ব্যক্ত করেন।

মি. উদত ঝাহ বলেন, বিভিন্ন গোষ্ঠীর ভেতরে জাতি, ধর্ম ও ভাষার পার্থক্য থাকলেও বাংলাদেশে তাদের শান্তিপূর্ণ সহাবস্থান কখনো বিঘ্নিত হয়নি। ৯০ ভাগ মুসলমানের দেশে হিন্দু, খিস্ট্রান, বৌদ্ধ ও অন্যান্য কিছু ধর্মের লোকজন সম্প্রীতি, শান্তি, পারস্পারিক শ্রদ্ধাবোধ এবং সাম্যের মধ্য বসবাস করছেন। বর্তমান সরকার সকল ধর্মের মানুষের বসবাস ও ধর্ম পালনের সমান সুযোগ ও নিরাপত্তা দিয়েছে।

ভারতীয় হাইকমিশনের সেকেন্ড সেক্রেটারি উদত ঝাহ
ভারতীয় হাইকমিশনের সেকেন্ড সেক্রেটারি উদত ঝাহকে ফুলেল শুভেচ্ছা জানান এবিএম ফজলে করিম চৌধুরী এমপি

এসময় রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসাম্প্রদায়িক চিন্তা চেতনা ও আওয়ামী লীগের ধর্মনিরপেক্ষতা নীতির কারণে বাংলাদেশে বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে শান্তি, বন্ধুত্ব এবং সম্প্রীতি বিরাজমান। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, “ধর্ম ব্যক্তিগত, কিন্তু উৎসব সকলের। শান্তি, বন্ধুত্ব এবং সম্প্রীতি আমাদের গর্ব ।” ধর্মের মধ্যে ভিন্নতা থাকলেও বাংলাদেশের জনগণ একে অপরের ধর্মীয় অনুষ্ঠানে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে থাকে। হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ সকলেই মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদের আনন্দ ভাগাভাগি করে নেন। একইভাবে মুসলমানরাও হিন্দুদের দূর্গাপূজা বা খ্রীষ্টানদের বড়দিনের অনুষ্ঠানে আনন্দের সাথে অংশগ্রহণ করে। গভীর ভ্রাতৃত্ববোধ এবং পরস্পরের ধর্মীয় বিশ্বাসের প্রতি শ্রদ্ধাবোধ থেকেই এই বন্ধন তৈরি হয়েছে যোগ করেন, এবিএম ফজলে করিম চৌধুরী এমপি।

রাতে ভারতীয় হাইকমিশনের সেকেন্ড সেক্রেটারি উদত ঝাহ রাউজানের বেশ কয়েকটি পুজামন্ডপ পরির্দশন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদ্য বেসরকারিভাবে নির্বাচিত চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য কাজী আব্দুল ওয়াহাব, পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আনোয়ারুল ইসলাম, সহসভাপতি কামরুল ইসলাম বাহাদুর, সহসভাপতি শাহজাহান ইকবাল, দপ্তর সম্পাদক জসীম উদ্দিন, পৌর কাউন্সিলর জসীম উদ্দিন খান, কাউন্সিলর কাজী ইকবাল, রাউজান উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ , সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন পিপলু প্রমূখ।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ