ফুটবল থেকে অবসরের কথা জানালেন হিগুয়েইন

বিএনএ, স্পোর্টস ডেস্ক : আর্জেন্টিনার সাবেক স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইন ফুটবল থেকে অবসর নেওয়ার ঘোষণা দিলেন। এই মৌসুম শেষেই ফুটবল থেকে অবসর নেবেন ৩৪ বছর বয়সী এই স্ট্রাইকার।

আরো পড়ুন

বারহাট্টায় দুর্নীতি প্রতিরোধ দিবস পালিত 

প্রধানমন্ত্রীর একান্ত সচিব পদে পরিবর্তন

যুবদল সভাপতি টুকু কারাগারে

সোমবার এক সংবাদ সম্মেলনে অবসর ঘোষণা করে হিগুয়েইন বলেন, ‘পেশাদার ক্যারিয়ারের দারুণ সাড়ে সতেরো বছর কাটানোর পর, আমি অনুভব করি যে ফুটবল আমাকে অনেক কিছু দিয়েছে, নিজের সবকিছু এবং আরও অনেক কিছু দিয়েছে। আপনাদের অনেক ধন্যবাদ যারা সবসময় আমাকে বিশ্বাস করেছেন, বিদায় বলার সময় এসেছে।’

সিদ্ধান্তটি অনেক আগেই ক্লাবকে জানিয়েছিলেন বলে জানান তিনি, ‘তিন-চার মাস আগেই আমি ক্লাবকে (অবসরের ব্যাপারে) বলেছিলাম, তখন থেকেই জানতাম এমন দিন আসছে। আমি কয়েক বছর ধরেই এ নিয়ে ভাবছিলাম। আমি এখানে (মিয়ামি) এসেছিলাম ফুটবল উপভোগ করার জন্য, আমার জীবনের আনন্দের জন্য, আমার ভাই ফেডের কাছাকাছি থাকার জন্য।’

‘এটা (মিয়ামি ক্যারিয়ার) আমার ক্যারিয়ারের অন্যতম একটি পর্যায় ছিল। আমি আপনাদের বলতে পারি যে আমার ক্যারিয়ারের সেরা মুহূর্তগুলোর একটি ছিল এখানে। এই ক্লাব, আমার সতীর্থরা এবং কোচিং স্টাফরা আমাকে আমাকে ফুটবল খেলার ইচ্ছা ফিরিয়ে দিয়েছিলেন। আমি এখন অবসর নিতে পারি,’ যোগ করেন হিগুয়েইন।

আর্জেন্টিনার জার্সিতে ৭৫ ম্যাচে ৩১ গোল করা হিগুয়েইন দেশের হয়ে ২০১৪ বিশ্বকাপ ফাইনাল খেলেছেন। ২০১৫ ও ২০১৬ সালে খেলেন কোপা আমেরিকা ফাইনালও। ২০১৮ বিশ্বকাপে আর্জেন্টিনা শেষ ১৬ থেকে বাদ পড়ার পর জাতীয় দল থেকে অবসর নেন হিগুয়েইন।

রিয়ালের হয়ে লা লিগায় ১৯০ ম্যাচে করেছেন ১০৭ গোল। ২০১৩ সালে রিয়াল ছেড়ে যোগ দেন ইতালিয়ান ক্লাব নাপোলিতে। নেপলসের ক্লাবটির হয়ে জিতেছেন কোপা ইতালিয়া ও সুপার কোপা ইতালিয়া। আর ১০৪ ম্যাচে করেছেন ৭১ গোল। ইতালিয়ান সিরি আ-র এক মৌসুমে (২০১৫-১৬) তাঁর গড়া সর্বোচ্চ ৩৬ গোলের রেকর্ড এখনো কেউ ভাঙতে পারেননি।

নাপোলি ছেড়ে ২০১৬ সালে ইতালির আরেক ক্লাব জুভেন্টাসে যোগ দেন হিগুয়েইন। ‘তুরিনের বুড়ি’দের হয়ে তিনবার লিগ জয়ের পাশাপাশি ২০১৬-১৭ মৌসুমে খেলেছেন চ্যাম্পিয়নস লিগের ফাইনালেও। তবে ইউরোপসেরার পদক আর জিততে পারেননি।

বিএনএনিউজ/এইচ.এম।