40 C
আবহাওয়া
৩:০৭ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » হাসেম ফুড কারখানায় আগুন : ২৪ জনের মরদেহ হস্তান্তর আজ

হাসেম ফুড কারখানায় আগুন : ২৪ জনের মরদেহ হস্তান্তর আজ

নারায়নগঞ্জে অগ্নিকাণ্ডে ২৪ জনের মরদেহ হস্তান্তর করা হবে আজ

বিএনএ ডেস্ক : নারায়নগঞ্জের রুপগঞ্জের হাসেম ফুড অ্যান্ড বেভারেজ কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ৪৮ জনের মধ্যে ২৪ জনের মরদেহ তাদের স্বজনদের কাছে হস্তান্ত করা হবে। আজ বুধবার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজের মর্গ থেকে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। ফরেনসিক ল্যাবরেটরিতে হতভাগ্য নিহত ও তাদের স্বজনদের প্রয়োজনীয় ডিএনএ নমুনা পরীক্ষা শেষে আজ প্রথম দফায় ২৪টি মরদেহের পরিচয় শনাক্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

বুধবার সকাল থেকেই নিহত স্বজনরা মরদেহ গ্রহণ করা জন্য ঢামেক মর্গে উপস্থিত হতে শুরু করেন। তারা সিআইডি পুলিশের সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তাদের আসার অপেক্ষা আছেন। সকাল সাড়ে ১২টা পর্যন্তও মরদেহ হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়নি।

এ বিষয়ে ঢামেক মর্গের মরচুয়ারি সহকারী সেকান্দার মিয়া জানান, ২৪টি মরদেহ হস্তান্তর করা হবে বলে শুনেছি। নিহতের স্বজনরাও এসেছেন। কিন্তু ঠিক কখন হস্তান্তর প্রক্রিয়া শুরু হবে তা নির্দিষ্ট করে বলতে পারছি না।’
উল্লেখ্য, গত ৮ জুলাই বিকেল সাড়ে ৫টার দিকে ওই কারখানা ভবনের নিচতলায় আগুন লাগে। মুহূর্তেই আগুন ভবনের অন্যান্য তলায় ছড়িয়ে পড়ে। আতঙ্কে শ্রমিকরা ভবনের ছাদে জড়ো হন। ছাদসহ বিভিন্ন তলা থেকে লাফিয়ে পড়েন অনেকে। এতে ওই রাতেই তিনজনের মৃত্যুর খবর জানানো হয়, আহতও হন অসংখ্য শ্রমিক।
৯ জুলাই আগুন নিয়ন্ত্রণে এলে কারখানা ভবনের চতুর্থ তলা থেকে ৪৮ জনের মরদেহ উদ্ধার করা হয়। পরে ডিএনএ পরীক্ষায় মরদেহ শনাক্তের কাজ শুরু করে সিআইডি। ঢামেক মর্গের সামনে অস্থায়ী বুথ খুলে ৪৮ মরদেহের পরিচয় শনাক্তে ডিএনএ পরীক্ষার জন্য ৬৬ জনের নমুনা সংগ্রহ করা হয়। মরদেহের অবস্থা খারাপ থাকায় হাড় ও দাঁত সংগ্রহ করে ডিএনএ প্রোফাইলিং করা হয়। আর মরদেহের দাবিদার স্বজনদের রক্ত এবং বাক্কাল সোয়াব নেয়া হয়।
বিএ্নএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ