32 C
আবহাওয়া
২:১৮ অপরাহ্ণ - জুলাই ৭, ২০২৪
Bnanews24.com
Home » কোটা বিরোধী আন্দোলনে ববিতে ছাত্রলীগের হামলা, আহত ১

কোটা বিরোধী আন্দোলনে ববিতে ছাত্রলীগের হামলা, আহত ১


বিএনএ, ববি : বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) কোটা আন্দোলনে গাড়ী আটকানোকে কেন্দ্র করে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের সংঘবদ্ধভাবে হামলায় রসায়ন বিভাগের (২০২০-২১ শিক্ষাবর্ষ) আরিফুল ইসলাম নামে  এক শিক্ষার্থী আহত হয়েছেন। তাকে বর্তমানে বরিশাল নগরীর শেরে-ই- বাংলা হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) বিকাল ৫.৩০ টায় বিশ্ববিদ্যালয়ের সংলগ্ন দপদপিয়া ব্রিজের ঢালের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, কোটা বিরোধী আন্দোলন চলাকালীন সময়ে ছাত্রলীগের রিদম-আরাফাত গ্রুপের কর্মী একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শিশির আহমেদ সুমন একাধিকবার মোটরসাইকেল নিয়ে আসা যাওয়া শুরু করলে আন্দোলনরত শিক্ষার্থীরা তাকে বাধা প্রদান করেন। বাকবিতন্ডার এক পর্যায়ে রসায়ন বিভাগের শিক্ষার্থী আরিফুল ইসলামকে শিশির ইট দিয়ে মাথায় আঘাত করেন।

পরবর্তীতে শিশির ছাত্রলীগের অন্যান্যদের ফোন দিলে তারা ছুটে আসেন এবং আন্দোলনরত শিক্ষার্থীদের অবরুদ্ধ সড়ক থেকে জোরপূর্বক সরিয়ে দেন এবং আন্দোলনরতদের রাখা বেঞ্চ, কাঠের তক্তা ইত্যাদি সরিয়ে ফেলেন।

আন্দোলনকারী শিক্ষার্থীদের জোরপূর্বক সড়ক থেকে তুলে দেন ববি ছাত্রলীগের একাংশের নেতৃত্বদানকারী আবুল খায়ের আরাফাত (হিসাববিজ্ঞান বিভাগ), শরীফুল ইসলাম (হিসাববিজ্ঞান বিভাগ), খালিদ হাসান রুমি (ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগ), আল সামাদ শান্ত (ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগ), মাহমুদুল হাসান তমাল (আইন বিভাগ), রাকিবুল ইসলাম (বাংলা বিভাগ) সহ অন্যান্যরা।

এবিষয়ে ছাত্রলীগ কর্মী শিশির আহমেদ সুমনের সাথে যোগাযোগ করা হলে তিনি সম্পূর্ণ বিষয়টি অস্বীকার করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. আবদুল কাইউম বলেন, ঘটনা সম্পর্কে আমি শুনেছি। তবে কোনো লিখিত অভিযোগ পাইনি।

উল্লেখ্য, প্রতিষ্ঠালগ্নকাল থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কোনো কমিটি নেই।

বিএনএ/ রবিউল/ এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ