24 C
আবহাওয়া
২:৩৮ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » অপহরণ নাটক: বাবার কাছে মুক্তিপণ নিতে গিয়ে ছেলে আটক

অপহরণ নাটক: বাবার কাছে মুক্তিপণ নিতে গিয়ে ছেলে আটক

অপহরণ নাটক বাবার কাছে মুক্তিপণ নিতে গিয়ে ছেলে আটক

বিএনএ, কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে অপহরণের অভিনয় করে মুক্তিপণ হিসাবে বাবার কাছ থেকে ৫ লাখ টাকা হাতিয়ে নিতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছেন এক কিশোর। চট্রগ্রাম থেকে তাকে আটক করে পুলিশ। রোববার (৪ মে) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার ওসি আব্দুল হালিম।

আটক নুরুল আবছার (২৬) নামের ওই কিশোর টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের মাথাভাংঙ্গা গ্রামের বাসিন্দা।

তিনি জানান , গত ৩০ মে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয় নুরুল আবছারকে কালো মাইক্রোবাসে করে টেকনাফ থেকে অপহরণ করে নিয়ে যায় কিছু লোকজন। এরপর থেকে পুলিশ তাকে উদ্ধারের তৎপরতা শুরু করে। এর দু’দিন আগে কয়েকজন বন্ধুর সঙ্গে ঘুরতে যাওয়ার কথা বলে কক্সবাজার যায় ওই কিশোর। পরে বাবার কাছে ফোন করে ৭৪ হাজার টাকা আদায় করে সে। পরিবারকে জানানো হয়, ছেলেকে (আবছার) অপহরণ করা হয়েছে। তাকে জীবিত পেতে হলে আরও ৫ লাখ টাকা পাঠাতে হবে। পরে আবছারের মুখে কালো কাপড় পেঁচিয়ে তার পরিবারের কাছে কিছু ছবি পাঠায়।

ওসি জানান, শুরুতে আবছারের বাবার কাছে মুক্তিপণ হিসেবে ৫ লাখ টাকা দাবি করে। এরপর অবশ্য টাকার পরিমাণ কমানো হয়। বিষয়টি শুনে পুলিশ তার মোবাইল ট্র্যাক করে। প্রথমে তার অবস্থান কক্সবাজারে দেখা গেলেও পরে চট্টগ্রামে মরিয়াম হোটেলে তার অবস্থান শনাক্ত হয়। পরে সেখান থেকে তাকে আটক করা হয়।

ওসি আব্দুল হালিম আরও জানান, নুরুল আবছার আত্মগোপনে গিয়ে বাবার কাছ থেকে অর্থ আদায়ের জন্য অপহরণের অভিনয় করে। পুলিশের জিজ্ঞাসাবাদে সে দেনার জন্য অপহরণ ও মুক্তিপণের অভিনয় করে বলে স্বীকার করে। আবছারের পরিবারের সঙ্গে কথা বলে এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানান ওসি আব্দুল হালিম।

বিএনএনিউজ/ফরিদুল আলম শাহীন,বিএম

Loading


শিরোনাম বিএনএ