29 C
আবহাওয়া
২:২৩ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » বিসিসি নির্বাচন: ৪ হাজার আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্য মোতায়েন

বিসিসি নির্বাচন: ৪ হাজার আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্য মোতায়েন

বরিশাল সিটি নির্বাচনে নৌকার প্রচারনায় ববির ৩১সদস্যের কমিটি

আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচনে সব ধরনের নাশকতা প্রতিরোধ ও আইনশৃংখলা নিয়ন্ত্রণে রাখতে প্রায় সাড়ে ৪ হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। পাশাপাশি সর্বমোট ৪০ জন নির্বাহী ম্যজিস্ট্রেট ভ্রাম্যমাণ পরিদর্শক দল ৩০টি ওয়ার্ডের ১২৬টি কেন্দ্র পরিদর্শন করবেন।

আগামী ১২ জুন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

জানা যায়, এবারের বিসিসি নির্বাচনে নগরীর ৩০টি ওয়ার্ডে প্রায় ২ লাখ ৭৬ হাজার ২’শ ৯৮ জন ভোটার ১২৬টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোটারদের নিরাপদে ও নির্বিঘ্নে ভোট প্রদান নিশ্চিত করতে পুলিশের সাথে আনসার, র‌্যাব, আর্মড পুলিশ ব্যাটালিয়ান, কোষ্টগার্ড, আনসার ও ভিডিপি সদস্যদের সমন্ময়ে সর্বমোট প্রায় সাড়ে ৪ হাজার সদস্য কাজ করবে নির্বাচনের পরের দিন পর্যন্ত। ইতোমধ্যে নগরীর আইনশৃঙ্খলা রক্ষার্থে প্রায় ৩ হাজার ৩শ’ ১২ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মাঠে কাজ করছেন।

এ বিষয়ে বরিশাল আঞ্চলিক নির্বাচন কমিশনের কো-ওডিনেটর বাদল অধিকারী জানান, আগামী ১২ জুন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে আঞ্চলিক নির্বাচন কমিশনের পক্ষ থেকে। সকল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মাধ্যমে গঠন করা হয়েছে যৌথ বাহিনী। এছাড়াও প্রার্থীদের আচরণবিধি পর্যবেক্ষণে ভিজিল্যান্স ও অবজারভেশন জন্য প্রায় ৩টিম মাঠে কাজ করছে।

বরিশাল জেলা কমান্ড্যান্ট আনসার ও ভিডিপি কার্যলয়ের জেলা কমান্ড্যান্ট অফিসার বাসুদেব ঘোষ বলেন, আসন্ন বিসিসি নির্বাচনকে কেন্দ্র করে ১২৬ কেন্দ্রের প্রতিটি কেন্দ্রে ১২ জন করে আনসার ও ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবে।

এ ব্যপারে জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচনে বর্তমানে নির্বাহী ম্যজিস্ট্রেট-এর দায়িত্বরত অবস্থায় রয়েছে ১০ জন। আগামী ১২ জুন নির্বাচনের দিন ও নির্বাচনের পরের দিন আরো ৩০ জনকে নির্বাহী ম্যজিস্ট্রেট-এর দায়িত্ব দেয়া হবে। সর্বমোট ৪০ জন ভ্রাম্যমাণ আদালত বিসিসি-এর ৩০টি ওয়ার্ডের ১২৬টি কেন্দ্র পরিদর্শন করবেন।

এ বিষয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলাম বলেন, আসন্ন বিসিসি নির্বাচনকে ঘিরে সব ধরনের নাশকতা মোকাবেলায় পুলিশ প্রস্তুত রয়েছে। এবারের সিটি নির্বাচনে সর্বমোট ১২৬টি ভোট কেন্দ্রের মধ্যে ৮৮টি ভোট কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণও ২৭টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ সেই সঙ্গে ১১টি কেন্দ্রকে সাধারণ ভোট কেন্দ্র হিসেবে রাখা হয়েছে।

পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলাম আরো জানান, আসন্ন বিসিসি নির্বাচনে ভোটারদের নিরাপদে ও নির্বিঘ্নে ভোট প্রদানের জন্য শুধুমাত্র ২ হাজার ৩শ’ পুলিশ সদস্যের চাহিদা প্রদান করা হয়েছে হেড কোয়াটারে।

বরিশাল সিটি নির্বাচনে মেয়র প্রার্থীরা হলেন আওয়ামী লীগের আবুল খায়ের আবদুল্লাহ, ইসলামী আন্দোলনের মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম, জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস, জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু, স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান ও আলী হোসেন।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ