38 C
আবহাওয়া
৩:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ৩০০ আসনে ৩০০ সিনেপ্লেক্সের দাবিতে সভা

৩০০ আসনে ৩০০ সিনেপ্লেক্সের দাবিতে সভা

৩০০ আসনে ৩০০ সিনেপ্লেক্সের দাবিতে সভা

বিএনএ, বিনোদন ডেস্ক:একসময় ঢাকাই সিনেমার হল ছিলো ১৩০০ উপরে।এখন ১৫০ হলেও নিয়মিত সিনেমা প্রর্দশন হয় না। গতকয়েক বছর ধরে বেহাল দশা যাচ্ছে ।কমে যাচ্ছে প্রেক্ষাগৃহ। সিনেমা হল শূন্য হয়ে পড়েছে অনেকগুলো জেলা।
চলচ্চিত্র নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব ৩০০ সংসদীয় আসনে ৩০০ সিনেপ্লেক্সের দাবি করে আসছেন অনেক দিন ধরে। এ দাবি লিখিত আকারে প্রধানমন্ত্রীর দফতরে পেশ করেছিলেন তিনি। ঢাকাই সিনেমা ইন্ডাস্ট্রির বেহাল দশা ফেরাতে সিনেমা হলের বিকল্প নেই মনে করছেন মাননীয় প্রধানমন্ত্রী নিজেও ।
সিনেপ্লেক্সের দাবিতে রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্রে এক আলোচনা ও মতবিনিময় সভার আয়োজন করে বাংলাদেশ ফিল্ম অ্যান্ড মিডিয়া সোসাইটি। আলোচনায় বক্তারা বলেন, চলচ্চিত্র নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব এর ৩০০ সিনেপ্লেক্সের দাবীর ব্যাপারে প্রধানমন্ত্রীর যে আশ্বাস দিয়েছেন তা অতি দ্রুত সময়ে কার্যকর করার দৃষ্টি আকর্ষণ করেন।
তারা  আরও বলেন, মফস্বল শহরে সিনেপ্লেক্স হলে প্রযোজকরা সিনেমায় লগ্নি করার সাহস পাবে। তরুণদের অভিনয়ের প্রতি আগ্রহ জন্মাবে। নতুন পরিচালক পাওয়া যাবে। সিনেপ্লেক্স ঘিরে বাণিজ্যিক প্রতিষ্ঠান গড়ে উঠবে। যুব সমাজ নেশার পরিবর্তে সুস্থ বিনোদনমুখী হবে।
মতবিনিময় সভায় কণ্ঠশিল্পী মেহরীন বলেন, এটি একটি ভালো উদ্যোগ। নির্মাতা হাবিবকে ধন্যবাদ অনেক দিন ধরে এ দাবির পক্ষে থাকার জন্য। পথে যত কাটাই আসুক আপনি এগিয়ে যাবেন, এই প্রত্যাশা। আমি চাই দেশে সিনেমা হলের সংখ্যা বাড়ুক। তাতে আমাদের কাজের ক্ষেত্রও বাড়বে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও সাংসদ অসীম কুমার উকিল, নির্মাতা কাজী হায়াৎ, দোলোয়ার জাহান ঝন্টু, শাহাদাৎ হোসেন লিটন, অনিমেষ আইচ, রাশিদ পলাশ,রিপন রহমান খান, চলচ্চিত্র হল মালিক সমিতির সভাপতি কাজী শোয়েব রশিদ ও হল মালিক সমিতির নেতা উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস প্রমুখ।
বিএনএ/ রিপন রহমান খান, ওজি ,জিন

Loading


শিরোনাম বিএনএ