32 C
আবহাওয়া
১:১৮ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » অপহরণ চক্রের ৬ সদস্য গ্রেপ্তার, ভিকটিম উদ্ধার

অপহরণ চক্রের ৬ সদস্য গ্রেপ্তার, ভিকটিম উদ্ধার

কুমিল্লা র‍্যাব-১১

কুমিল্লা প্রতিনিধিঃ কুমিল্লা র‍্যাব-১১,সিপিসি-২ কর্তৃক অপহরণ চক্রের মূল হোতা জিসান(৩২)সহ ৬ অপহরণকারীকে ঢাকার ডেমরা হতে গ্রেপ্তার করা হয়।শুক্রবারের(৩ জুন) অভিযানে অপহৃত চট্টগ্রাম জেলার ভুজপুর থানাধীন নতুনপাড়া গ্রামের ইমাম হোসেনও উদ্ধার করা হয়।

র‍্যাব-১১,সিপিসি-২ সূত্রে জানা যায়– অপহরণকারীরা ‘বি অনেষ্ট বাংলাদেশ( বি.এইচ.বি) নামক ফেসবুক গ্রুপ তৈরির মাধ্যমে ঢাকা,চট্টগ্রাম ও কুমিল্লা জেলার বিভিন্ন স্থানে অপহরণ, ছিনতাই ও চাঁদাবাজি করে আসছিল। গত ২জুন র‍্যাব-১১ সিপিসি-২’তে চট্টগ্রাম জেলার ভুজপুর থানাধীন নতুনপাড়া গ্রামের ইমাম হোসেনের স্ত্রী রিনা আক্তার(২৫) বাদী হয়ে র‍্যাব-১১, সিপিসি-২’তে স্বামী ইমাম হোসেন অপহরণ হয়েছে মর্মে অভিযোগ দায়ের করেন।

রিনা আক্তারের অভিযোগের সূত্র ধরে, কুমিল্লা র‍্যাব-১১, সিপিসি-২ এর উপ-পরিচালক মেজর সাকিব হোসেন ঢাকার ডেমরা এলাকাতে চৌকস অভিযান পরিচালনা করেন। উক্ত অভিযান পরিচালনাকালে- অপহরণ চক্রের ৬ সদস্যকে আটক করতে সক্ষম হয় এবং আটককৃতদের কাছ হতে বিপুল পরিমান দেশিয় অস্ত্র, নগদ টাকা, অপহরণ ও ছিনতাইয়ের কাজে ব্যবহৃত কালো হাইএক্স গাড়ি উদ্ধার করা হয়।

অভিযানের বিষয় র‍্যাব-১১, সিপিসি-২ এর উপ-পরিচালক জানান- গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে র‍্যাব-১১ এর সদস্যরা গত ৩ জুন রাতে ঢাকার ডেমরা হতে অপহরণ চক্রের মূলহোতা জিসানসহ ৬ জনকে আটক করতে সক্ষম হয়।

এদিকে অপহৃত ভিকটিম ইমাম হোসেনকেও উদ্ধার করেন র‍্যাব-১১, সিপিসি-২। জানা যায়- গত ২ জুন চাকরির কাজে যোগদান করার জন্য কুমিল্লা নুরজাহান হোটেলে গাড়ীর জন্য অবস্থানকালে সেখান হতে কৌশলে অপহরণকারীর মূলহোতা জিসান ও অনন্যান্য সদস্যরা যাত্রী বেশে অপহৃত ইমাম হোসেনকে হাই এক্সে তুলে পেলে। এরপর হতে নিখোঁজ ভিকটিমের স্ত্রী রিনাকে মোবাইল ফোন করে অপহরণকারীরা।

একাধিকবার মোবাইল করে ভিকটিমের স্ত্রী রিনা’র নিকট হত ২ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। এরই সূত্রে র‍্যাব-১১, সিপিসি-২ কুমিল্লা অপহরণ চক্রের সদস্যদের আটক করতে সক্ষম হন।

র‍্যাব-১১,সিপিসি-২ জানান, ৬ জুন ঢাকার বাসাবো এলাকায় ব্যাংকের গ্রাহকদের অর্থ লুট ও ছিনতাইয়ের প্রস্তুতি ছিলো উক্ত আসামীদের, যাহা তাদের বি অনেষ্ট বাংলাদেশ গ্রুপের ম্যাসেন্জারে চ্যাটিং ছিলো।

অপহরণ চক্রের মূল হোতাসহ সকলের বিরুদ্ধে র‍্যাব-১১,সিপিসি-২ কুমিল্লা সদর দক্ষিণ থানায় মামলা করেছেন।

বিএনএনিউজ,আব্দুল্লাহ আল মানছুর, জিএন

Loading


শিরোনাম বিএনএ