34 C
আবহাওয়া
৭:৩২ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » পু‌তিন ক‌্যান্সা‌রে আক্রান্ত ! শি‌গগির যুদ্ধ বির‌তি

পু‌তিন ক‌্যান্সা‌রে আক্রান্ত ! শি‌গগির যুদ্ধ বির‌তি

রাশিয়া পুতিন

বিএনএ বিশ্বডেস্ক :ক্যান্সারে আক্রান্ত  রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন  কয়েক দিনের জন্য দেশটির সিকিউরিটি কাউন্সিলের সেক্রেটারি নিকোলাই প্যাট্রুসেভের হাতে দেশের ক্ষমতা হস্তান্তর করছেন। মার্কিন সংবাদপত্র নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে এমনটাই দাবি করা হয়েছে।

ব্রিটিশ গণমাধ্যমের বিভিন্ন প্রতিবেদনে বলা হয়েছে,ভ্লাদিমির পুতিন ক্যান্সারে আক্রান্ত এবং তাঁকে ক্যান্সার থেকে মুক্তি পেতে অস্ত্রোপচার করাতে হবে। এর জন্যই সাময়িক ভাবে তিনি ক্ষমতা হস্তান্তর করছেন নিজের বিশ্বস্ত ব্যক্তির কাছে। ,

সাম্প্রতিক সময়ে পুতিনের অনুমিত অসুস্থতা ও স্বভাববহির্ভূত স্থিরতার একটি চিত্রের কথা উল্লেখ করে নিউইয়র্ক পোস্টের রিপোর্টে বলা হয়েছে, রাশিয়ান প্রেসিডেন্ট ক্যান্সারে আক্রান্ত হয়েছেন বলে গুজব ছড়িয়েছে। এছাড়াও তিনি পারকিনসন্সসহ কয়েকটি মারাত্মক অসুস্থতায় ভুগছেন।

পেন্টাগনের মুখপাত্র জন কিবরি সোমবার বলেছেন, ‘আমি এখনো বিষয়টির সমর্থনে তেমন কিছু দেখতে পাচ্ছি না।’

পুতিনের অস্ত্রোপচারের খবর এমন একটা সময়ে প্রকাশ্যে এসেছে যখন রাশিয়া ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধবিরতি ঘোষণা হতে পারে বলে জল্পনা চলছে। বিভিন্ন সূত্রে দাবি করা হয়েছে, পুতিন বিপুল সংখ্যক রুশ সেনাকে দেশে ফেরত আসার নির্দেশ দিয়েছেন। তবে রাশিয়ার পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিকভাবে যুদ্ধবিরতি ঘোষণা করা হয়নি। এই আবহে রাশিয়া ইউক্রেনের বিভিন্ন জায়গায় হামলা জারি রেখেছে। সম্প্রতি ওডেসায় এক বিমানঘাঁটিতে হামলা চালিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের পাঠানো অস্ত্রসস্ত্র ধ্বংস করেছে রাশিয়া। তবে পুতিনের অসুস্থতা এই যুদ্ধের গতিপ্রকৃতি বদলে দিতে পারে।

বিএনএ/ওজি

 

Loading


শিরোনাম বিএনএ