Bnanews24.com
টপ নিউজ বিশ্ব সব খবর

বিল গেটস- মেলিন্ডা বিচ্ছেদ

বিএনএ, বিশ্বডেস্ক : দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টানার ঘোষণা দিলেন বিল গেটস ও মেলিন্ডা। সোমবার দিবাগত রাতে বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

টুইটার বার্তায় তাঁরা এই ঘোষণা দিয়েছেন। যৌথ বিবৃতিতে তারা বলেন, ‘আমরা বিশ্বাস করি না যে, আমরা আর দম্পতি হিসেবে একসঙ্গে থাকতে পারি।’

এর মধ্য দিয়ে ২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি ঘটল তাদের। বিল গেটস ও মেলিন্ডা গেটস টুইটারে লিখেন, ‘অনেক চিন্তা ভাবনার ও কাজ করা পর আমরা আমাদের বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছি।

ফাউন্ডেশন নিয়ে টু্ইটার বার্তায় বিল ও মেলিন্ডা বলেন, ‘গত ২৭ বছরে আমরা অসাধারণ তিনটি সন্তান পেয়েছি। এমন একটা ফাউন্ডেশন গড়ে তুলেছি, যে ফাউন্ডেশন বিশ্বজুড়ে মানুষকে স্বাস্থ্যকর ও সক্ষম করে গড়ে তুলতে কাজ করছে। আমরা যে বিশ্বাস থেকে ওই ফাউন্ডেশনের যাত্রা শুরু করেছি, সেটা থাকবে। এই ফাউন্ডেশনের কাজ একসঙ্গে চালিয়ে যাব।’

মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস বিশ্বের অন্যতম ধনী। ফোর্বস সাময়িকীর মতে, বিল গেটস বর্তমানে বিশ্বের চতুর্থ শীর্ষ ধনী। তার সম্পদের পরিমাণ প্রায় ১২৪ বিলিয়ন ডলার।

১৯৮০’র দশকের শেষের দিকে মেলিন্ডা মাইক্রোসফটে যোগদানের পর বিল গেটসের সঙ্গে তার পরিচয় হয়। এই দম্পতির তিন সন্তান রয়েছে।

বিল গেটস ও মেলিন্ডা গেটস মিলে দাতব্য প্রতিষ্ঠান ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ গড়ে তোলেন। এ ফাউন্ডেশন বিশ্বের বিভিন্ন দেশে কাজ করছে।

বিএনএনিউজ/ এইচ.এম।