31 C
আবহাওয়া
১২:৩৪ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » রোহিঙ্গাদের বাসা ভাড়া দিলে কঠোর ব্যবস্থা

রোহিঙ্গাদের বাসা ভাড়া দিলে কঠোর ব্যবস্থা


বিএনএ,কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ ও উখিয়ায় রোহিঙ্গাদের বাসা ভাড়া দেওয়া হলে মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাহফুজুল ইসলাম। বর্তমানে ভাড়া বাসা থেকে রোহিঙ্গাদের সরাতে সময়সীমাও বেঁধে দিয়েছেন তিনি।

বুধবার টেকনাফ রঙ্গিখালী মাদ্রাসা মাঠে কমিউনিটি পুলিশিং ফোরামের অপরাধ দমনবিষয়ক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসপি মাহফুজুল বলেন, মিয়ানমার থেকে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গারা ক্রমাগত বেপরোয়া হয়ে উঠেছে। তারা মাদক ব্যবসা, চুরি-ডাকাতিসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডে জড়াচ্ছে। পাশাপাশি একটি চক্রের ইন্ধনে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টাও করছে। টেকনাফে যেসব অপহরণ হচ্ছে অধিকাংশ ক্ষেত্রে রোহিঙ্গা জড়িত। আমরা এই অপরাধীদের শিকড় কেটে দেব। অপরাধ করে কেউ পার পাবে না।

অনুষ্ঠানে হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী বলেন, ক্যাম্প থেকে রোহিঙ্গারা বেরিয়ে অবাধ বিচরণ করছে। তাদের নিয়ন্ত্রণ করা না গেলে পরিস্থিতি আরও ভয়াবহ হবে।

শামলাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন বলেন, আমাদের ইউনিয়নের ২৭ কিলোমিটার এলাকা গহীন পাহাড়। এখানে পাহাড়কেন্দ্রিক অপহরণ চক্র গড়ে উঠেছে। অথচ এ এলাকায় পুলিশ ফাঁড়িতে সদস্য রয়েছেন মাত্র ৭ থেকে ১০ জন। এত কম লোকবল দিয়ে অপরাধ দমন সম্ভব না। তাই পুলিশের জনবল বাড়ানোর দাবি জানাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, উখিয়া থানার ওসি শামীম হোসেন, টেকনাফ মডেল থানার ওসি ওসমান গনী, টেকনাফ কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি বাহাদুর, উখিয়া-টেকনাফের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বারসহ স্থানীয়রা।

বিএনএ/ এইচ এম ফরিদুল আলম শাহীন, ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ