28 C
আবহাওয়া
১০:৪৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » গাইবান্ধায় কালবৈশাখী ঝড়, ৪ জনের মৃত্যু

গাইবান্ধায় কালবৈশাখী ঝড়, ৪ জনের মৃত্যু

গাইবান্ধায় কালবৈশাখী ঝড়, ৪ জনের মৃত্যু

বিএনএ গাইবান্ধা:কালবৈশাখী ঝড়ে গাইবান্ধার পলাশবাড়ী,সুন্দরগঞ্জ ও ফুলছড়ি উপজেলায় ৪ জনের মৃত্যু হয়েছে।এদের মধ্যে ৩ নারী রয়েছেন। রোববার (৪ এপ্রিল) বিকেলে জেলার বিভিন্ন উপজেলায় হঠাৎ শুরু হওয়া ঝড়ে ঘরবাড়ি-গাছপালা ভেঙ্গে পড়লে  নিহত হন তারা। সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক আবদুল মতিন।

নিহতরা হলেন ,পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউনিয়নের মোস্তাফুর গ্রামের গোফফার রহমান এবং ডাকেরপাড়া গ্রামের জাহানারা বেগম। সুন্দরগঞ্জ উপজেলার ধোপাডাঙ্গা ইউনিয়নের দোয়ারা গ্রামের ছোলায়মান মিয়ার স্ত্রী ময়না বেগম (৪০)। ফুলছড়ি উপজেলার গজারিয়া ইউনিয়নের কাতলামারি গ্রামের বিটুল মিয়ার স্ত্রী শিমুলী আক্তার (২৭)।

এদিকে,কালবৈশাখী ঝড়ে জেলার সদর উপজেলাসহ বিভিন্ন উপজেলায় ব্যাপক ক্ষতি হয়েছে।উপজেলার স্টেশন রোড, ট্রাফিক মোড়, বাংলাবাজারসহ শহরের বিভিন্ন রাস্তাঘাট ও পাড়া মহল্লায় প্রবাহিত হয় দমকা হাওয়া। এতে অনেক কাঁচা-পাকা ঘর ভেঙ্গে পড়াসহ টিনের চালা উড়ে গেছে। বসতবাড়ি ছাড়াও বিভিন্ন সড়কের দুই পাশের ছোট-বড় বেশ কিছু গাছপালা উপড়ে পড়েছে। স্থানীয় হাসেমবাজার এলাকায় একটি বিদ্যুতের খুঁটি ভেঙ্গে পড়ায় বিদ্যুৎ-সংযোগ বন্ধ আছে।

একই অবস্থা সাদুল্লাপুর উপজেলায়ও। প্রচণ্ড ঝোড়ো বাতাস আর গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে উপজেলা শহর, কাজিবাড়ি, জয়েনপুর, জামুডাঙ্গাসহ বিভিন্ন গ্রামের অসংখ্য কাঁচা ঘরবাড়ি আর গাছপাল সড়কে উপড়ে পড়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক আবদুল মতিন ঢাকা পোস্টকে জানান, হঠাৎ বয়ে যাওয়া দমকা হাওয়ায় বিভিন্ন জায়গায় বাড়িঘর ও গাছপালা ভেঙে পড়াসহ ধানের জমির ফসল ক্ষতিগ্রস্ত। এছাড়া, ঝড়ে গাছ ভেঙ্গে পড়ায় সুন্দরগঞ্জ ও পলাশবাড়ী উপজেলায় দুই নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে।নিহত প্রত্যেক পরিবারকে ১০ হাজার টাকা করে আর্থিক সহযোগিতা করা হয়েছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ