35 C
আবহাওয়া
১:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » সীতাকুণ্ডে সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ,নিহত বেড়ে ৬

সীতাকুণ্ডে সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ,নিহত বেড়ে ৬


বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় সীমা অক্সিজেন প্ল্যান্টে  বিস্ফোরণের ঘটনা ঘটেছে।  শনিবার (৪ মার্চ)বিকেলে উপজেলার কদমরসুল  এলাকায় এ ঘটনা ঘটে। বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত ছয়জন নিহত হয়েছে।নিহতদের মধ্যে দুজনের নাম পাওয়া গেছে। তারা হলেন- শামসুল আলম (৫০) ও ফরিদুল ইসলাম।বাকী ৪ জনের নাম পাওয়া যায়নি।

এ ছাড়া  আহত হয়েছে অন্তত ২৫ জন।  আহতের মধ্যে ১৬ জনকে  চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের  ক্যাজুলয়াটি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।এর মধ্যে ৯ জনের নাম পাওয়া গেছে।

তারা  হচ্ছে,  মোঃ নূর হোসেন( ৩০), মোঃ আরাফাত( ২২)  মোতালেব( ৫২) , ফেনসি( ৩০) , মোঃজসিম উদ্দিন (৪৫) , নারায়ণ (৬০) মোঃ ফোরকান  (৩৫)  শাহরিয়ার (২৬)  মোঃ জাহিদ হাসান (২৬)

চট্টগ্রাম মেডিকেল কলেজ  হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নুরুল আশেক নিহত ও আহতের  বিষয়টি নিশ্চিত করেন।

প্রত্যক্ষদর্শীরা  জানান, বিস্ফোরণের মাত্রা এতটাই তীব্র ছিল যে এর ফলে দুর্ঘটনাস্থল থেকে উড়ে যাওয়া প্ল্যান্টের একটি লোহার টুকরা পাঁচশ গজ দূরে  শামসুল আলমের গায়ে গিয়ে পড়ে। ওই সময় তিনি একটা লাকড়ির দোকানে বসেছিলেন। গুরুতর আহত অবস্থায়  চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

 

বিস্ফোরণ স্থল ছেয়ে গেছে আগুনের ধোঁয়ায়

এদিকে বিস্ফোরণের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল হামিদ মিয়া গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হচ্ছে

স্থানীয় সূত্রে জানা যায়,, বিস্ফোরণে কয়েক কিলোমিটার এলাকা প্রকম্পিত হয়। বিস্ফোরণের পর আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে।আশেপাশে ছড়িয়ে ছিটিয়ে থাকে বিস্ফোরিত বিভিন্ন সামগ্রী।বিস্ফোরণের সময় প্ল্যান্টের ভেতর লোকজন ছিল। বিস্ফোরণে কারও কারও দেহের বিভিন্ন অংশ উড়ে যায়। কয়েকজন নিহত হওয়ার খবর তারা শুনেছেন।

সীতাকুণ্ডের ইউএনও শাহাদাত হোসেন গণমাধ্যমকে বলেন, বিকাল সাড়ে ৪টার দিকে সেখানে বিস্ফোরণ ঘটে। এতে অনেকে হতাহত হয়েছে।  ফায়ার সার্ভিস, পুলিশ, উপজেলা প্রশাসন উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

আহতদের চিকিৎসায় সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান।

তিনি বলেন,  হাসপাতালে পর্যাপ্ত চিকিৎসক ও নার্স রয়েছেন। তারা আহতদের সর্বোচ্চ চিকিৎসা দিচ্ছেন। হাসপাতাল থেকে আমরা ওষুধ, স্যালাইন ও ইনজেকশন দিচ্ছি।

উল্লেখ্য, গত বছরের ৪ জুন রাতে সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে আগুন লাগার পর একের পর এক বিস্ফোরণে তা ছড়িয়ে পড়ে। ভয়াবহ ওই অগ্নিকাণ্ড ও বিস্ফোরণে  ৪৯  জন মারা যায়।  এর মধ্যে ১০ জনই ফায়ার সার্ভিসের কর্মী।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ