29 C
আবহাওয়া
৪:২৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » প্রক্টর অফিসে ববি ছাত্রলীগের একাংশের তালা

প্রক্টর অফিসে ববি ছাত্রলীগের একাংশের তালা


বিএনএ, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) প্রক্টর অফিসে বিভিন্ন দাবি আদায়ের জন্য তালা ঝুলিয়েছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাংশ। এসময়, তালাবদ্ধ দরজায় পোস্টার লাগিয়ে ও বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে প্রক্টরের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় তাদের।

রোববার ( ৪ ফেব্রুয়ারি) বেলা ১টায় প্রক্টর অফিসে তালা দেন তারা। এ সময় তারা প্রক্টরের নামে বিভিন্ন উত্তপ্ত স্লোগান দিতে থাকেন। এ সময় ক্যাম্পাসে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়। এই রিপোর্ট লেখা পর্যন্ত প্রক্টর অফিস তালাবদ্ধ ছিলো।

আন্দোলনরত ছাত্রলীগ কর্মীরা জানান, ছাত্রলীগ কর্মী তানজিদ মঞ্জুর জামিন না হওয়া, বিশ্ববিদ্যালয় ছাত্রদের হলে অবস্থান ও শিক্ষার্থীদের নামে বিভিন্ন মিথ্যা মামলা প্রত্যাহারে প্রক্টর অফিসের ভূমিকা থাকার কথা থাকলেও প্রক্টর অফিস এ ব্যাপারে নিশ্চুপ ভূমিকা পালন করায় তারা প্রক্টর অফিসে তালা দিয়ে তানজিদ মঞ্জু বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগের একাংশের নেতা। গত ১৭ জানুয়ারি চাঁদাবাজি, লুটপাট, ও মারিমারির মামলায় গ্রেফতার হন মঞ্জু।

বিষয়টি নিয়ে ছাত্রলীগের একাংশের নেতা মাহমুদুল হাসান তমাল বলেন, শিক্ষার্থীদের বিরুদ্ধে গায়েবি মামলা হচ্ছে, কিন্তু প্রক্টর এ বিষয়ে নিষ্ক্রিয় ভূমিকা পালন করছে। আজকে তানজিদ মঞ্জুর জামিনের কথা থাকলেও জামিন হয়নি। প্রক্টরের নিষ্ক্রিয়তার কারণেই  আমরা প্রক্টরের পদত্যাগ দাবি করছি। আমাদের দাবি পূরণ নাহলে আরো কঠোর কর্মসূচি দিব আমরা।

রসায়ন বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী মো. নাহিদ হাসান বলেন, বহিরাগত শিক্ষার্থীরা ক্যাম্পাসে ও হলে অবস্থান করে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করছে। প্রশাসন তাদের পিছনে মদদ দিচ্ছে। আমরা প্রক্টরের পদত্যাগে প্রয়োজনে আরো বড় কর্মসূচি পালন করবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আব্দুল কাইউম বলেন, মঞ্জুর জামিনের জন্য আমি নিজে চেষ্টা করেছি শিক্ষার্থীদের যেন পুলিশ হয়রানি না করে সে ব্যাপারে প্রশাসনকে জানিয়েছি। কিন্তু ওরা ভুল বুঝে এমন পরিস্থিতির সৃষ্টি করেছে।

বিএনএ/ রবিউল, এমএফ/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ