36 C
আবহাওয়া
১০:০৩ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ৬ মের মধ্যে মিতু হত্যা মামলার প্রতিবেদন জামার নির্দেশ

৬ মের মধ্যে মিতু হত্যা মামলার প্রতিবেদন জামার নির্দেশ

৬ মের মধ্যে মিতু হত্যা মামলার প্রতিবেদন জামার নির্দেশ

বিএনএ,ঢাকা: চট্টগ্রামের সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার তদন্তের অগ্রগতি প্রতিবেদন আগামি ৬ মের মধ্যে জমা দেয়ার জন্য নির্দেশ দিয়েছে হাইকোর্ট।আসামি মোতালেব মিয়া ওরফে ওয়াসিমের করা জামিন আবেদনের শুনানিকালে এ মামলার অগ্রগতি প্রতিবেদন পেশের পর বৃহস্পতিবার(৪ ফেব্রুয়ারি)এ আদেশ দেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ।সেইসঙ্গে ৬ মে পর্যন্ত জামিনের আবেদনটি মুলতবি রাখে হাইকোর্ট।

আসামি ওয়াসিমের জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী শংকর প্রসাদ দে।রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

গত ২ ডিসেম্বর হাইকোর্টে জামিন আবেদন করেন ওয়াসিম।তখন মামলার তদন্তের অগ্রগতি জানতে চায় হাইকোর্ট।সেই নির্দেশের পর বৃহস্পতিবার একটি তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়। এতে বলা হয়েছে, করোনাসহ বর্তমান পরিস্থিতির কারণে তদন্তকাজ সামান্য এগিয়েছে।মামলারটির তদন্ত শেষ করতে আরও সময়ের প্রয়োজন হবে।

আসামিপক্ষের আইনজীবী শংকর প্রসাদ দে আদালতকে বলেন, ‘সাগর-রুনি হত্যা মামলা, মঞ্জু হত্যা মামলা এবং কুমিল্লার তনু হত্যা মামলার তদন্ত যেমন রহস্যজনকভাবে শেষ হচ্ছে না, তেমনি এ মামলার তদন্তও রহস্য থেকে যাবে।তদন্ত অনন্তকাল ধরে চলুক তাতে কোনো আপত্তি নেই। তবে তার মক্কেলকে জামিন দেয়া অনুরোধ জানান তিনি।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে বাসায় ফেরার পথে গুলি ও ছুরিকাঘাতে নিহত হন তৎকালীন এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু।এ ঘটনায়  পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা করেন বাবুল আক্তার।এরপর এ মামলার তদন্ত পুলিশ থেকে পিবিআই-এর হাতে যায়।কিন্তু এখনো মামলার তদন্ত শেষ হয়নি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ