40 C
আবহাওয়া
৩:০৪ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ঢামেক হাসপাতালে করোনা ইউনিটে ভর্তি ১২৮

ঢামেক হাসপাতালে করোনা ইউনিটে ভর্তি ১২৮

করোনায় মৃত দুই কর্মকর্তার পরিবারকে অর্থ সাহায্য দিলো ঢামেক

বিএনএ, ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে আবারও বাড়ছে করোনা উপসর্গে রোগীর সংখ্যা। হাসপাতালের করোনা ইউনিটে করোনা ও উপসর্গ নিয়ে ১২৮ জন রোগী ভর্তি আছেন। তাদের মধ্যে পরীক্ষা– নিরীক্ষা করে ২৪ জন করোনা আক্রান্ত পাওয়া গেছে।

মঙ্গলবার ( ৪ জানুয়ারি) ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক এ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কয়েকদিন ধরে প্রতিদিনই করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১০ থেকে ১২ জন রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন। গত বছর শেষের দিকে করানো আক্রান্তের সংখ্যা কমে যাওয়ায় হাসপাতালের নতুন ভবনে আমরা পুনরায় মেডিসিন রোগী ভর্তি শুরু করি। ওই ভবনের নয় তলায় করোনা আক্রান্ত রোগীদের ভর্তি নেওয়া হতো।

ঢামেক পরিচালক বলেন, যেহেতু এখন করোনা রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে, তাই আমরা আগের অবস্থানে ফিরে যাওয়ার চেষ্টা করছি। ৮ তলায় আবারও করোনা আক্রান্তদের ভর্তির কার্যক্রম শুরু করা হচ্ছে। করোনা রোগীদের সংখ্যা যদি আরও বেড়ে যায় তাহলে আগের মতোই পুরো ভবন করোনা রোগীদের চিকিৎসার জন্য ব্যবস্থা করা হবে।

হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. হাফিজ সরকার বলেন, ঠাণ্ডা-কাশি রোগে আক্রান্ত হয়ে বেশ কয়েকজন হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে এ পর্যন্ত উপসর্গ ও করোনা নিয়ে ১২৮ জন রোগী ভর্তি আছেন। এদের মধ্যে ২৪ জন করোনায় আক্রান্ত পাওয়া গেছে।

তিনি আরও জানান, ২০২১ সালের শেষের দিকে করোনা আক্রান্তের সংখ্যা কমে গিয়েছিল। প্রতিদিন রোগী ভর্তি হলেও সে সংখ্যা খুবই কম ছিল। তবে এ বছর দু-এক দিন যাবত ভর্তি রোগীর সংখ্যা আবারও বেড়েছে।

বিএনএ/আজিজুল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ