28 C
আবহাওয়া
৯:১০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ইউপি নির্বাচন : আনোয়ারায় ঝুঁকিপূর্ণ ৩০কেন্দ্র,সংঘাতের আশঙ্কা

ইউপি নির্বাচন : আনোয়ারায় ঝুঁকিপূর্ণ ৩০কেন্দ্র,সংঘাতের আশঙ্কা

ইউপি নির্বাচন

বিএনএ ডেস্ক : চট্টগ্রামের আনোয়ারায়  অনুষ্ঠিত ৫ম ধাপের ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, দলের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে প্রায় প্রতিদিনই পাওয়া যাচ্ছে সংঘর্ষ ও হামলার খবর ।

উপজেলার বৈরাগ, বরুমচড়া,  রায়পুর , আনোয়ারা সদর, পরৈকোড়া, হাইলধর , চাতরী,  ইউনিয়নে নির্বাচনি ক্যাম্প ভাঙচুর , মারামারিসহ ছোট-বড় সংঘাতের ঘটনায় আতঙ্কিত এখানকার ভোটাররা। নির্বাচন কমিশন ও উপজেলা প্রশাসন বলছে, উপজেলার ১০টি ইউনিয়নের ৯২টি কেন্দ্রের মধ্যে ৩০ টিকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ২৭টি ভোটকেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে বেশি ঝুঁকিপূর্ণ ইউনিয়ন হলো- রায়পুর, আনোয়ারা সদর, বরুমচড়া,বৈরাগ, হাইলধর, পরৈকোড়া ।

নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকে সার্বিক পর্যবেক্ষণে যেসব কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত হয়েছে তা হলো ১নং বৈরাগ ইউনিয়নের ৮,৬,৪ নং কেন্দ্র। ২নং বারশত ইউনিয়নের ১,৩,৫ নং কেন্দ্র ৩নং রায়পুরে ৯টি সব কয়টি কেন্দ্র ও ৫নং বরুমছড়া ইউনিয়নের ৩,৫,৮,৯ কেন্দ্র ৮নং চাতরীতে রয়েছে ৩নং ওয়ার্ড  ৯নং পরৈকোড়াতে রয়েছে ১,৩,৫,৬,৯ নং কেন্দ্র।

এদিকে থানা থেকে দূরবর্তী এবং অস্থায়ী কেন্দ্রে ভোটার বেশি রায়পুর, বরুমচড়া,পরৈকোড়া অস্থায়ী কেন্দ্রে গোলযোগ বেশি হতে পারে। উপজেলার বরুমচড়া ইউনিয়নের স্বতন্ত্র সিএনজি  প্রতীক প্রার্থী শাহাদাত হোসেন বলেন, আমার ইউনিয়নটি থানা থেকে অনেক দূরে । এ ইউনিয়নের বেশিরভাগ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ।

রায়পুর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আমীন শরীফ জানান, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী প্রভাবশালী হওয়ায় বহিরাগতদের দিয়ে কেন্দ্র দখলের নীলনকশা করে রেখেছে।

নির্বাচনের সহিংসতার বিষয়ে জানতে চাইলে থানা অফিসার ইনচার্জ দিদারুল ইসলাম সিকদার জানান, নির্বাচনকে সামনে রেখে আমরা সর্তক অবস্থায় রয়েছি। সব জায়গায় নিয়মিত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের  টহল  বৃদ্ধি করা রয়েছে।

আগের নিউজ :

আনোয়ারা:সহিংসতা বরুমছড়ায়, টাকার খেলা রায়পুরে, ভয়ভীতি ঝিওরীতে

আনোয়ারার বরুমছড়ায় স্বতন্ত্র প্রার্থীর ক্যাম্পে হামলা, আহত ১২

বিএনএ নিউজ/এইচ.এম,জিএন।

Loading


শিরোনাম বিএনএ