27 C
আবহাওয়া
৭:২৩ অপরাহ্ণ - অক্টোবর ৩, ২০২৪
Bnanews24.com
Home » আবু সাঈদ হত্যা: ১৪ আসামির বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

আবু সাঈদ হত্যা: ১৪ আসামির বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা

রংপুরে আবু সাঈদ হত্যা: রিমান্ডে দুই পুলিশ সদস্য

বিএনএ, রংপুর :  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রংপুরের আবু সাঈদ হত্যা মামলায় আদালত ১৪ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছেন। আসামিদের দেশত্যাগের শঙ্কার কথা জানিয়ে মামলার তদন্ত কর্মকর্তার প্রতিবেদন অনুযায়ী রংপুরের তাজহাট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান এই আদেশ দেন।

আবু সাঈদ হত্যা মামলার প্যানেল আইনজীবী রোকনুজ্জামান রোকন বৃহস্পতিবার(৩ অক্টোবর) জানিয়েছেন, তদন্ত কর্মকর্তার আবেদনের ভিত্তিতে ৩০ সেপ্টেম্বর সংক্ষিপ্ত শুনানি শেষে আদালত এ নিষেধাজ্ঞার আদেশ দেন এবং বৃহস্পতিবার নিষেধাজ্ঞার লিখিত কপি তাদের হাতে আসে।

নিষেধাজ্ঞাপ্রাপ্তদের মধ্যে রয়েছেন রংপুর রেঞ্জের সাবেক ডিআইজি আব্দুল বাতেন, রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মনিরুজ্জামান, সহকারী কমিশনার আল ইমরান হোসেন, আবু মারুফ হোসেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি পামেল বড়ুয়া ও রাফিউর রহমান আসাদুজ্জামান, এসআই বিভূতিভূষণ রায়, ওসি রবিউল ইসলামসহ আরও কয়েকজন।

আইনজীবী রোকনুজ্জামান জানান, মামলার এজাহারভুক্ত দুই আসামি, কনস্টেবল সুজন চন্দ্র রায় ও এএসআই আমির আলী, ইতোমধ্যেই গ্রেপ্তার হয়েছেন। এছাড়া পুলিশের সাবেক মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুনও গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন।

আবু সাঈদের মৃত্যুর এক মাস পর তার বড় ভাই রমজান আলী বাদী হয়ে ১৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় আরও অজ্ঞাতনামা ১৩০ থেকে ১৩৫ জনকে আসামি করা হয়েছে।

বিএনএ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ