28 C
আবহাওয়া
৯:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » গোটা জাতি সংকটের মধ্যে রয়েছে: মির্জা ফখরুল

গোটা জাতি সংকটের মধ্যে রয়েছে: মির্জা ফখরুল

গোটা জাতি সংকটের মধ্যে রয়েছে: মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: আওয়ামী লীগের হাতে কোনো ধর্মই আজ নিরাপদ নয় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারা নিজেরা কোনও ধর্মে বিশ্বাস করে না বলেও অভিযোগ করেন তিনি।

রোববার (৩ অক্টোবর) বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামা দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় মির্জা ফখরুল আরও বলেন, দেশের ৯৫ ভাগ মানুষ ইসলাম ধর্মে বিশ্বাসী। ইসলাম ধর্মের ওপর আওয়ামী লীগ একের পর এক অপাঘাত হেনেছে। দাড়ি, টুপি পরা মানুষ দেখলে জঙ্গি মনে করে তারা। এ সন্দেহে কতজনকে হয়রানি করা হয়েছে, তার কোন হিসেব নেই। পশ্চিমা বিশ্বের কাছ থেকে সহানুভূতি পেতে বাংলাদেশে জঙ্গি শব্দ ব্যবহার করছে সরকার।

মির্জা ফখরুল বলেন, সবার লক্ষ্য ছিল চমৎকার একটি রাষ্ট্র গঠন করা। যেখানে মানুষের অধিকার থাকবে, মানুষ মুক্তভাবে কথা বলতে পারবে, স্বাধীন গণমাধ্যম থাকবে। কিন্তু আজ বাংলাদেশে এর কোনোটিই নেই।

বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগ কোনো গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করেনি। তারা সংবিধানকে কাটাছেঁড়া করেছে। বহুদলীয় গণতন্ত্র বাদ দিয়ে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করেছে। ভিন্নমত পোষণকারীদের অত্যাচার ও হত্যা করেছে তারা। কোনো মানুষই এই সরকারের কাছে নিরাপদ নয়। এদের হাত থেকে মুক্তি পেতে হবে। গোটা বাংলাদেশ বিএনপির দিকে তাকিয়ে আছে। আওয়ামী লীগ মানুষের সবচেয়ে বড় শত্রুতে পরিণত হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, অনেকেই বলেন বিএনপি সংকটে আছে। তবে শুধু এই দলই নয়, গোটা জাতি সংকটের মধ্যে রয়েছে। দেশে এখন নির্বাচন হয় না। যে যেভাবে পারছে, চুরি-ডাকাতি করছে। নির্বাচন একটা দেয়া দরকার তাই নির্বাচন দেয় সরকার। কিন্তু এই ধরনের লোক দেখানো নির্বাচন আর হবে না।

দেশে আইনশৃঙ্খলা বলতে কিছু নেই-এমন অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, বিরোধীদলকে দমন আর প্রশাসনকে ব্যবহার করে সরকার ক্ষমতায় থাকতে চায়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশ যাওয়া প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, তিনি খুবই অসুস্থ, তার বিদেশ যাওয়া দরকার। কিন্তু সরকার সেটা দিচ্ছে না।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ