29 C
আবহাওয়া
৯:৪০ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তান আমলে গুলি করতো পায়ে; এখন সরাসরি বুকে: ফখরুল

পাকিস্তান আমলে গুলি করতো পায়ে; এখন সরাসরি বুকে: ফখরুল

এখন সরাসরি বুকে গুলি

বিএনএ ডেস্ক: পাকিস্তান আমলে আন্দোলনে পায়ে গুলি করা হতো, বর্তমানে সরাসরি বুকে গুলি করা হচ্ছে। এমন অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গুলি ও হামলা চালিয়ে আন্দোলন দমানো যাবে না।

শনিবার (৩ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরাঞ্চল ছাত্র ফোরামের যৌথ উদ্যোগে আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। তারেক রহমান’র ১৬তম কারামুক্তি দিবস উপলক্ষে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

ফখরুল বলেন, এই ন্যায্য আন্দোলনে বিজয় লাভ করতে হবে। এর কোনো বিকল্প নেই। কারণ ভোলায় নুরে আলম, আব্দুর রহিম এবং নারায়ণগঞ্জে শাওনের আত্মত্যাগকে কোনোভাবেই বৃথা যেতে দেয়া যাবে না।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপি জেগে উঠেছে দেখে সরকার তা দমন করতে আবারও গ্রেফতার শুরু করেছে। নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিচ্ছে। জনগণকে সাথে নিয়ে আন্দোলনের মাধ্যমে এই সরকারকে পদত্যাগ করাতে হবে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

নারায়ণগঞ্জে শাওন হত্যার প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, ঘটনার দিন পুলিশ সুপার বলেন, নিহত শাওনের পরিচয় পাওয়া যায়নি। তবে তার চাচা আওয়ামী লীগের রাজনাতির সাথে জড়িত।

মির্জা ফখরুল বলেন, সে কোন দল করে সেটা গুরুত্বপূর্ণ না। গুরুত্বপূর্ণ হচ্ছে সে একজন শ্রমিক। গুরুত্বপূর্ণ হচ্ছে যে, তাকে তোমরা গুলি করে হত্যা করেছ। গুরুত্বপূর্ণ হচ্ছে যে, গুলি করার কোনো পরিবেশ সেখানে সৃষ্টি হয়নি। প্রত্যেকটা বিষয়ের তো একটা আইন-কানুন আছে। আমরা খুব পরিষ্কার ভাষায় বলতে চাই, শাওন অবশ্যই যুবদলের কর্মী ও নেতা। শাওন অবশ্যই বিএনপিকে সমর্থন করতো এবং কাজ করতো।

সরকার বিএনপির আন্দোলন ভিন্ন খাতে নেয়ার চেষ্টা করছে দাবি করে মির্জা ফখরুল বলেন, এজন্য আমাদের প্রতিটি পদক্ষেপ অত্যন্ত সতর্কভাবে নিতে হবে। নতুন কোনো চক্রান্তের মধ্যে না পড়ি, বিএনপিকে দমনের জন্য তারা যেন কোনো সুযোগ না পায় এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

মির্জা ফখরুল বলেন, মুক্তি পাওয়ার সহজ কোন সমাধান নেই। পুরোপুরি মুক্তি পেতে এই লড়াইটা লড়তে হবে। বয়স হয়েছে উল্লেখ করে বলেন, আজ এই লড়াইয়ের দায়িত্ব এসে পড়েছে তরুণ সমাজের ওপর।

বাংলাদেশ ছাত্র ফোরামের উপদেষ্টা মীর মোহাম্মদ হেলাল উদ্দিনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, স্বেচ্ছাসেবক দলের সহ দপ্তর সম্পাদক নাজমুল হাসান প্রমুখ।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ