24 C
আবহাওয়া
৬:০৮ পূর্বাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করল সিরিয়া

ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করল সিরিয়া

ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করল সিরিয়া

বিএনএ, বিশ্বডেস্ক : ইসরায়েল আবার সিরিয়ার রাজধানী দামেস্ক লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। তবে সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী ওই হামলা প্রতিহত করেছে।

সামরিক সূত্রের বরাত দিয়ে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, ইসরায়েলের সেনারা বিমান থেকে শুক্রবার রাত ১টা ২৬ মিনিটের সময় রাজধানী দামেস্কের ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালায়।

সূত্রটি জানিয়েছে, দামেস্কের ওপর যখন ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয় তার কিছুক্ষণ পরই তেল আবিব, রামাত গান ও আশপাশের এলাকার অধিবাসীরা অন্তত একটি বড় ধরনের বিস্ফোরণের শব্দ শুনতে পায় বলে ইসরাইলের হিব্রুভাষী কয়েকটি গণমাধ্যম জানিয়েছে। ইসরায়েলি বাহিনী বিষয়টি তদন্ত করছে। তাদের ধারণা, ইসরায়েলি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার জন্য সিরিয়া ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করে এবং তার একটি হয়ত ইসরায়েলের ভেতরে পড়েছে।

এর আগে, গত ১৯ আগস্ট ইসরায়েলের সেনারা বিমান থেকে সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণাঞ্চলে এবং হোমস শহরের ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালায়। তবে দামেস্কের ওপর যেসব ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয় তার সবগুলো মধ্য আকাশে ধ্বংস করে সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা। সিরিয়ার ওপর হামলার চালানোর জন্য বেআইনিভাবে ইসরায়েলি সেনারা লেবাননের আকাশসীমা ব্যবহার করে থাকে। (পার্সটুডে)

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ