28 C
আবহাওয়া
১:১৭ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » সাভারে ৯ দফা দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

সাভারে ৯ দফা দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ


বিএনএ, সাভার: ৯ দফা দাফিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে সাভারে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় আশপাশের বেশ কয়েকটি বেসরকারি বিশ্বিবদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও এতে অংশ নিয়েছে। তবে এ সময় পুলিশ সদস্যদের উপস্থিতি দেখা যায়নি।

শনিবার দুপুর ১ টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে একটি মিছিল নিয়ে ঢাকা-আরিচা মহাসড়কের ডেইরি গেইটে অবস্থান নেয় শিক্ষার্থীরা। মিছিলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একাংশকে অংশগ্রহণ করতে দেখা গেছে।

এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, তাদের ৯ দফা মেনে নেওয়ার জন্য ২৪ ঘন্টার আলটিমেটাম দেয়া হয়েছে। এর মধ্যে দাবি মেনে নেওয়া না হলে কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী আগামীকাল থেকে সরকারের বিরুদ্ধে অসহযোগ আন্দোলনে নামবে শিক্ষার্থীরা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সোহাগী সামিয়া বলেন, আজকে আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে সাভার অঞ্চলের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এবং পেশাজীবী মানুষ একত্রিত হয়েছেন। বিশেষ করে শিক্ষকরাও আমাদের সাথে আন্দোলনে আছেন। গতকালকেও সারাদেশে শিক্ষার্থীসহ সাধারণ মানুষ আন্দোলন করার চেষ্টা করেছেন। সেখানে আবার পুলিশ, ছাত্রলীগ-যুবলীগসহ আমাদের উপর হামলা করেছে, গুলি চালিয়েছে। আমরা ৯ দফা দাবিতে আন্দোলন চালিশে যাচ্ছি। কিন্তু সাধারণ মানুষ আর ৯ দফায় থাকতে চায় না। সাধারণ মানুষের এখন প্রাণের দাবি হচ্ছে বাংলাদেশের  রাচার নিপাত যাক।

তিনি আরও বলেন, আপনারা জগণের পালস কি বুঝতে পারছেন না? মানে, জনগণ আর আপনাদের চায় না। এখনও সময় আছে আপনি যদি জনগণের কাছে ক্ষমা না চান, গণতান্ত্রিক চর্চাবোধে ফিরে না আসেন। তাহলে কিন্তু আপনার গদি আর বেশিদিন টিকবে না। শিক্ষার্থীদের সাথে শিক্ষক, সাধারণ মানুষ, বুদ্ধিজীবারা এখন যুক্ত হয়েছেন। অতএব এই আন্দোলন আরও দুর্বার গতিতে এগিয়ে যাবে, আরও প্রকট আকার ধারণ করবে।

বিএনএ/ ইমরান খান,ওজি

Loading


শিরোনাম বিএনএ